শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

লিজেন্ডস ক্রিকেট, ইন্ডিয়া ক্যাপিটালসে খেলছেন না মাশরাফি

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন

লিজেন্ডস ক্রিকেট, ইন্ডিয়া ক্যাপিটালসে খেলছেন না মাশরাফি

চার দলের এই টুর্নামেন্টে মাশরাফিকে দলে ভিড়িয়েছিল ইন্ডিয়া ক্যাপিটালস। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক খেলছেন জানিয়ে শুক্রবার একটি পোস্টও দেওয়া হয় দলটির ফেসুবক পেজ থেকে।

লিজেন্ডস ক্রিকেট লিগে খেলার প্রস্তাব গত মাসে পান মাশরাফি বিন মুর্তজা। অনেকটা সময় নিলেও শেষ পর্যন্ত সাবেক ক্রিকেটারদের এই টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি। বিষয়টি শুক্রবার টুর্নামেন্ট আয়োজকদের জানিয়ে দিয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। 

একটি জাতীয় গণমাধ্যমকে  মাশরাফি নিজেই জানিয়েছেন এটা। বাংলাদেশ দলের সফলতম এই অধিনায়ক বলেন, 'গত মাসে খেলার প্রস্তাব পাই। খেলব কিনা ভাবছিলাম। নানা কারণে টুর্নামেন্টটাতে খেলা হচ্ছে না। না খেলার বিষয়টি গতকাল সংশ্লিষ্টদের আমি জানিয়ে দিয়েছি।'

চার দলের এই টুর্নামেন্টে মাশরাফিকে দলে ভিড়িয়েছিল ইন্ডিয়া ক্যাপিটালস। অভিজ্ঞ এই পেসার খেলছেন জানিয়ে শুক্রবার একটি পোস্টও দেওয়া হয় দলটির ফেসুবক পেজ থেকে। পোস্টটিতে লেখা হয়, 'মাশরাফি মুর্তজা আমাদের বোলিং ইউনিটে কিছু বাংলাদেশি স্বাদ যোগ করবেন। খোলা বাহুতে আপনাকে স্বাগত জানাই।' যদিও এর পরদিনই না খেলার ব্যাপারটি জানিয়ে দিলেন মাশরাফি। 

সাবেক ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টটি ২২ দিনব্যাপী চলবে। টুর্নামেন্টটি শুরু হবে আগামী ১৭ সেপ্টেম্বর, শেষ হবে ৮ অক্টোবর। খেলা অনুষ্ঠিত হবে ভারতের ছয়টি শহরে। ভেন্যুগুলো হচ্ছে কলকাতা, লক্ষ্ণৌ, দিল্লি, যোধপুর, কটক ও রাজকোট। চার দলের এই আসরে মোট ম্যাচ ১৫টি। টুর্নামেন্টটির প্রথম আসরে দল ছিল তিনটি। 

লিজেন্ডস ক্রিকেট লিগের প্রথম আসর গত জানুয়ারিতে মাসকটে অনুষ্ঠিত হয়। এই লিগে সাধারণত সাবেক ক্রিকেটাররা খেলেন। কিন্তু জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০২০ সালের মার্চে খেলা মাশরাফি এখনও আনুষ্ঠানিক অবসর নেননি। ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে গত এপ্রিলে সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন মাশরাফি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন