শনিবার, ২৭ জুলাই ২০২৪

সিটি কর্পোরেশনের কাছে রাইজিং স্টারের অপ্রত্যাশিত হারে অবনমন হলো মোহামেডানের

ক্রীড়া প্রতিবেদক

২০ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন

সিটি কর্পোরেশনের কাছে রাইজিং স্টারের অপ্রত্যাশিত হারে অবনমন হলো মোহামেডানের

মাঠে খেলা চলছিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন বনাম রাইজিং স্টার ক্লাবের। কিন্তু চাতক পাখির মতো খেলার রেজাল্টের দিকে চোখ ছিল মোহামেডানের। কেননা লড়াইয়ে সিটি কর্পোরেশন একাদশের জয় মানেই মোহামেডান স্পোর্টিং ক্লাবের অবনমন নিশ্চিত। শেষ পর্যন্ত মোহামেডানের শঙ্কা সত্যি হয়ে রাইজিং স্টার অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়ায় সিটি করপোরেশন বেঁচে গেলেও প্রথম বিভাগে আবারও নেমে গেল এক সময়ের ঐতিহ্যবাহী দল মোহামেডান।

সোমবার (২০ মে) সিটি করপোরেশনের বাঁচা-মরার লড়াইয়ে রাইজিং স্টার ক্লাবকে ৮৯ রানে হারিয়ে শেষ হাসি ছড়ালো চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ। এ জয়ে পয়েন্ট টেবিলে ৬ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগে টিকে যায় সিটি কর্পোরেশন একাদশ। অন্যদিকে ১১ খেলায় মাত্র ১ জয়ে কপাল পুড়েছে জনপ্রিয় দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের। সমর্থকদের হতাশ করে এবারের লিগে সর্বনিন্ম ৪ পয়েন্ট নিয়ে তাদের আবারও নেমে যেতে হল ১ম বিভাগে।

সকালে টসে জিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশকে ব্যাট করার আমন্ত্রণ জানান রাইজিং স্টার ক্লাব। প্রিমিয়ার লিগে টিকে থাকার লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে সিটি কর্পোরেশন সংগ্রহ করে ২৭০ রান। দলের পক্ষে আরিফ রেজা করেন সর্বোচ্চ ৭৫ রান। এছাড়া, আশিকুল ইসলাম নাইম ৭১ ও আরাফাত খান মিথুন ৪৩ রান করেন। রাইজিং স্টার ক্লাবের পক্ষে সাজিবুল আরমান ও প্রিয়ন্ত বড়ুয়া ২টি করে উইকেট লাভ করেন।

জয়ের জন্য ২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪১.২ ওভারে ১৮১ রানে গুটিয়ে যায় রাইজিং স্টার ক্লাব। দলের পক্ষে সর্ব্বোচ ৮০ রান করেন আফসারুল করিম রিফাত । তাছাড়া রেজাউল করিম রাজিব করেন ৩৪ রান। চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশের বোলার হাবিবুুর নবী সোহেল নেন ১৩ রানে ৪ উইকেট নেন। এছাড়া, সাজ্জাদ হোসাইন ও তানভীর নান্না নেন ২টি করে উইকেট।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন