বুধবার, ৫ অক্টোবর ২০২২

শেষমেশ জুভেন্তাসেই যাচ্ছেন আর্জেন্টাইন তারকা ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক

০৬ জুলাই ২০২২, ০৪:১২ অপরাহ্ন

শেষমেশ জুভেন্তাসেই যাচ্ছেন আর্জেন্টাইন তারকা ডি মারিয়া

ফ্রি এজেন্ট হিসেবে হাই প্রোফাইল খেলোয়াড়দেরই পেয়ে যাচ্ছে জুভেন্তাস। পল পগবাকে দলে ভেড়ানোর পাকা কথা গেল মাসেই হয়ে ছিল। এবার আনহেল ডি মারিয়াকেও দলে ভেড়াল তুরিনের দলটি। বার্সার জন্য অনেক অপেক্ষা করে শেষমেশ ডি মারিয়া যোগ দিলেন জুভেন্তাসে। বার্সেলোনা চাইলেও এখন আর তাদের ডাকে সাড়া দেবেন না আর্জেন্টাইন এই তারকা।

৭ বছর পিএসজিতে কাটানোর পর ডি মারিয়ার ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় গেল মাসে। এরপর আর তার চুক্তি নবায়ন করেনি দলটি। তখন থেকেই আর্জেন্টাইন এই ফরোয়ার্ড ছিলেন ফ্রি এজেন্ট হয়ে।

গুঞ্জন শোনা যাচ্ছিল, আর্জেন্টিনার কোপা জেতানোর নায়ক যোগ দিতে পারেন জুভেন্তাস কিংবা বার্সেলোনায়। জুভেন্তাস তাকে দলে ভেড়ানোর প্রস্তাব দিলেও বার্সেলোনা তাকে হাতে রেখেছিল বিকল্প হিসেবে, যদি ব্রাজিলিয়ান রাফিনিয়াকে দলে না ভেড়াতে পারে, তখন হয়তো তার দিকে হাত বাড়াতেন বার্সা কোচ জাভি। তবে বার্সেলোনাকে সে সুযোগ আর দিচ্ছেন না ডি মারিয়া। জুভেন্তাসে যোগ দেওয়ার বিষয়ে পূর্ণ সম্মতি দিয়ে দিয়েছেন তিনি।

এর ফলে ডি মারিয়াকে বিনামূল্যে দলে ভেড়াতে যাচ্ছে জুভেন্তাস। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের সঙ্গে জুভেন্তাসের চুক্তিটা হবে এক বছরের। খুব শিগগিরই সেখানে সই পড়তে যাচ্ছে ডি মারিয়ার। চলতি সপ্তাহেই তুরিনে পাড়ি জমাবেন তিনি।

শুধু বার্সেলোনা আর জুভেন্তাসই নয়, ডি মারিয়ার হাতে ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের কিছু দারুণ প্রস্তাবও। তবে আর্জেন্টাইন এই তারকা শেষমেশ জুভেন্তাসকে বেছে নিয়েছেন, কারণ তিনি নতুন একটা দেশে নতুন চ্যালেঞ্জ নিতে চেয়েছিলেন, জানিয়েছেন ইউরোপীয় দলবদল বিষয়ে নির্ভরযোগ্য নাম ফ্যাব্রিজিও রোমানো।

জুভেন্তাস শুরুতে তাকে একাধিক বছরের জন্য দলে ভেড়াতে চাইছিল। তবে ডি মারিয়া এক বছরের চুক্তিই চান। বিশ্বকাপকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি, ধারণা করা হচ্ছে এমনই।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন