রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

চট্টগ্রামে সৈয়দ মঈনুদ্দিন হোসাইন স্মৃতি ক্রিকেটে বিকেএসপি চ্যাম্পিয়ন

ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি কাপ

ক্রীড়া প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন

চট্টগ্রামে সৈয়দ মঈনুদ্দিন হোসাইন স্মৃতি ক্রিকেটে বিকেএসপি চ্যাম্পিয়ন

চট্টগ্রাম ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমির আয়োজনে সৈয়দ মঈনুদ্দিন হোসাইন স্মৃতি অনূর্ধ্ব-১৮ ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি কাপে চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপি। বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ফাইনালে তারা ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমিকে ৯৬ রানে পরাজিত করে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) অনুষ্ঠিত ফাইনালে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৯ রানের বড় সংগ্রহ করে বিকেএসপি। দলের পক্ষে জারিফ ৯০, ফাহিম ৫০ ও জিহাদ ৪৯ রান করে। ব্রাদার্স অ্যাকাডেমির পক্ষে ইকবাল ৩টি উইকেট নেন। 

৩০০ রান তাড়া করতে গিয়ে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি ৩৮.৪ ওভারে ২০৩ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে অনিক ৪০, শিশির ২৯ রান করে। বিকেএসপির হয়ে কাইফ নেন ৩ উইকেট।

খেলা শেষে বিকালে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সিটি মেয়র, বিসিবি পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিকেএসপির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আনোয়ার শাহাদাৎ আবু মো. ফুয়াদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকেএসপির পরিচালক (ট্রেনিং) কর্নেল মো. মিজানুর রহমান এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিকেএসপি চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিচালক রোকন উদ্দিন আহমেদ, ব্রাদার্স অ্যাকাডেমির পরিচালক মো. মমিনুল হক, আমিনুল হকসহ খেলোয়াড় ও সংগঠকবৃন্দ। 

অনুষ্ঠানে সর্বোচ্চ রান সংগ্রহকারী বিকেএসপির তুর্জ (১৫৪ রান), সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী বিকেএসপির ইয়ামিন (৮ উইকেট), প্রতিযোগিতার সেরা খেলোয়াড় ব্রাদার্সের শিশির দাস (৭ উইকেট ও ৯৪ রান), ফাইনালের সেরা খেলোয়াড় বিকেএসপির জারিফকে (৭৪ বলে ৯০ রান) স্মারক ট্রফি উপহার দেয়া হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘এবারের আসরে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মতো একটি দল অংশগ্রহণ করায় আমরা অত্যন্ত আনন্দিত।’ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় বিকেএসপি দলের সকল খেলোয়াড় এবং কর্মকর্তাদের অভিনন্দন জানান এবং প্রতিযোগিতার পরবর্তী আসর আরো জমজমাটভাবে আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন আ জ ম নাছির। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন