মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

বেরিলের কারণে বার্বাডোজেই আটকে রোহিত-বিরাটরা

দেশ স্পোর্টস ডেস্ক

০১ জুলাই ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

বেরিলের কারণে বার্বাডোজেই আটকে রোহিত-বিরাটরা

দ্বিতীয় বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করেছে ভারত। কিন্তু এখন পর্যন্ত নিজেদের দেশে ফেরা হয়নি ভারতের। এমনকি নির্ধারিত রুট ধরে দেশের উদ্দেশ্যে যাত্রাটাই শুরু করা হয়নি তাদের। ওয়েস্ট ইন্ডিজ থেকে এখনও রওনাই দিতে পারেনি দল। আটলান্টিক মহাসাগরে হারিকেন ‘বেরিল’-এর কারণে বার্বাডোজেই আটকে রয়েছে ভারতীয় দল।

আটলান্টিক মহাসাগরে সৃষ্ট হারিকেন বেরিল ‘অত্যন্ত বিপজ্জনক’ ঝড়ে পরিণত হয়েছে। প্রবল শক্তি সঞ্চয় করে ক্যারিবীয় অঞ্চলের দিকে ধেয়ে যাওয়া হারিকেন বেরিল  ইতোমধ্যে ক্যাটাগরি-৩ ঝড়ে পরিণত হয়েছে। এর ফলে এই ঝড় ক্যারিবীয় অঞ্চলে ঘণ্টায় ১৭৯ থেকে ২০৯ কিলোমিটার বাতাসের গতিবেগ নিয়ে তাণ্ডব চালাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

হারিকেন ‘বেরিল’ –এর প্রভাবে ব্রিজটাউন বিমানবন্দর রবিবার স্থানীয় সময় বিকেল থেকে বন্ধ হয়ে যাওয়ার কথা রয়েছে। এখান থেকেই মূলত ভারতের উদ্দেশে রওনা করার কথা ছিল রোহিত শর্মাদের। বার্বাডোজ থেকে ভারতীয় দলের বিমানে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। সেখান থেকে দুবাইয়ে। তার পর মুম্বইয়ের উদ্দেশে পাড়ি দিত বিমান। কিন্তু এখন পরিস্থিতির কারণে সূচিতে বদল করতে হচ্ছে।

জটিল পরিস্থিতির কারণে এই মুহূর্তে গোটা দলকে চার্টার্ড বিমানে দেশে ফিরিয়ে আনা যায় কি না, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে ভারতের ক্রিকেট কর্তারা। তবে কবে রোহিতেরা রওনা হবেন, তা জানা যায়নি।

বিসিসিআই সূত্রে ভারতীয় গণমাধ্যমের খবর, ‘বার্বাডোজ থেকে ভারতীয় দলের নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। সেখান থেকে দুবাই হয়ে ভারতে ফেরার কথা। এখন পরিকল্পনা হল, চার্টার্ড বিমানে সরাসরি দিল্লি ফিরে আসা। দেশে ফিরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার কথাও রয়েছে।’ 

ভারতীয় দলে ক্রিকেটার, কোচিং স্টাফ, পরিবারের সদস্য এবং কর্তা মিলিয়ে প্রায় ৭০ জন রয়েছেন। সবাই একসঙ্গে ফিরবেন বলেই ধারণা করা হচ্ছে।  যদিও সকলকে একসঙ্গে ফেরাতে যে ধরনের বড় চার্টার বিমান দরকার তা ক্যারিবিয়ান অঞ্চলে নেই। সে কারণেই মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বিমান জোগাড় করার চেষ্টা চলছে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন