মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশিদের বিরাট ক্রিকেটের আসর বসছে আমেরিকায়

স্পোর্টস ডেস্ক

০৭ আগস্ট ২০২২, ১০:৩৫ অপরাহ্ন

বাংলাদেশিদের বিরাট ক্রিকেটের আসর বসছে আমেরিকায়

যুক্তরাষ্ট্রের মিশিগানে আবারও পর্দা উঠছে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-২০২২ ক্রিকেট টুর্নামেন্টের। এই ক্রিকেট আসর আগামী পয়লা সেপ্টেম্বর দশটি দলের অংশগ্রহণে শুরু হবে। ক্রিকেটের এই টুর্নামেন্টের প্রাইজমানি রাখা হয়েছে ৫৫ হাজার ডলার (৫৩ লাখ টাকা)। বাংলাদেশি প্রবাসীদের সর্ববৃহৎ এই টুর্নামেন্টকে ঘিরে ক্রীড়াপ্রেমীদের মধ্যে ব্যাপক আনন্দ বিরাজ করছে।  

শুক্রবার (৫ আগস্ট) রাতে ওয়ারেন সিটির আড্ডা মিউজিক ক্যাফেতে এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন মোটর সিটি চ্যাম্পিয়নশিপের প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু ও সেক্রেটারি তায়েফুর রহমান। 

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ১ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া এমসিসি টুর্নামেন্ট ৪ সেপ্টেম্বর শেষ হবে। আবহাওয়ার কারণে নক আউট পর্বের খেলা সম্পন্ন করা না গেলে ৫ সেপ্টেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে। ৪টি ভেন্যুতে খেলা পরিচালিত হবে। 

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে থেকে ১০ টি ক্রিকেট দল টুর্নামেন্টে অংশ নেবে। এসব দলে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনেক তারকা অংশ নেবেন।

এবারের টুর্নামেন্টে যেসব ক্লাব অংশ নেবে তারা হচ্ছে; মিশিগান চিতা, এশিয়া ইউনাইটেড, র‌্যাপ্টরস, ডেট্রুয়েট রয়্যালস, মোটরসিটি ইউনাইটেড, টার্নেটরস সিসি, লন্ডন রাইডার্স, জর্য়া টাইগার্স, বাংলাদেশ টাইগার্স ও ফ্রেন্ডস ইউনাইটেড। 

বায়োলেটের পরিচালক শারমিন তানিমের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় সৈয়দ রাসেল আমিন, রিয়েলিটির প্রধান নির্বাহী সৌমিক আমিন, প্রেট্টা টাইটেলের প্রধান নির্বাহী শোভা আমিন, এমসিসির অন্যতম প্রতিষ্ঠাতা ইফতেখার আহমেদ। সংবাদ সম্মেলনে ক্রীড়া ব্যক্তিত্ব, বিভিন্ন ক্লাবের সভাপতি-সেক্রেটারিসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন