বুধবার, ৫ অক্টোবর ২০২২

বিশ্বকাপ ক্রিকেটের টিকিট পেল বাংলাদেশের মেয়েরা

দেশ স্পোর্টস ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

বিশ্বকাপ ক্রিকেটের টিকিট পেল বাংলাদেশের মেয়েরা

জিতলেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত। এমন ম্যাচেই বাংলাদেশ নারী দলের স্কোরবোর্ডে মাত্র ১১৩ রান! প্রতিপক্ষ থাইল্যান্ড নারী দল হলেও বিষয়টি নিগার সুলতানাদের জন্য স্বস্তির ছিল না। তবে আরও একবার স্পিন শক্তি বাঁচিয়ে দিল বাংলাদেশ দলকে।

 নাত্তাখান চান্থাম ৫১ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে জয়ের সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত ২০ ওভার খেলে ৬ উইকেটে ১০২ রানে থেমেছে থাইল্যান্ডের ইনিংস। ২০ ওভারের মধ্যে বাংলাদেশ ১৯ ওভারই করিয়েছে স্পিন। তাতেই আসে ১২ রানের রোমাঞ্চকর এই জয়।

থাইল্যান্ডকে বিদায় করে বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে জায়গা করে নিয়েছে নিগার সুলতানার দল। সঙ্গে ২০২৩ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিটও নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। দিনের আরেক ম্যাচে জিম্বাবুয়ে নারী দলকে হারিয়ে ফাইনালে উঠেছে আয়ারল্যান্ডের মেয়েরা। আগামীকাল দুই দল মুখোমুখি হবে বাছাইপর্বের শিরোপার লড়াইয়ে।

আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে স্পিন খেলা যে কঠিন হবে, সেটা বাংলাদেশের ইনিংসের সময়ই বোঝা যাচ্ছিল। টসে হেরে আগে ব্যাট করে থাই স্পিনের সামনে স্বাচ্ছন্দ্যে রান তুলতে পারেনি বাংলাদেশের মেয়েরা। দারুণ ছন্দে থাকা বাংলাদেশ দলের টপ অর্ডার কাল হাত খুলে খেলতে পারেনি। মুর্শিদা খাতুনের ২৬ রানই টপ অর্ডারের সর্বোচ্চ।

শেষের দিকে রুমানা আহমেদের অপরাজিত ২৮ রান ও রিতু মনির ১৭ রানের সৌজন্যে বাংলাদেশের রান ২০ ওভারে ৫ উইকেটে ১১৩-এ পৌঁছায়। যার মধ্যে ইনিংসের শেষ ৩ ওভারেই এসেছে ৩২ রান। থাইল্যান্ডের রান তাড়া দেখে মনে হবে, বাংলাদেশ ইনিংসের শেষের এই বাড়তি রানই দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন