শনিবার, ২৭ জুলাই ২০২৪

ব্যাটারদের ছক্কা মারা শেখাবেন সিডন্স

দেশ স্পোর্টস ডেস্ক

১৮ আগস্ট ২০২২, ০৩:৪২ অপরাহ্ন

ব্যাটারদের ছক্কা মারা শেখাবেন সিডন্স

বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স পাওয়ার হিটিংয়ে বিশেষজ্ঞ হিসেবে ব্যাটারদের ছক্কা মারার সমস্যাটা দূর করতে চান। 

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ ও নতুন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে এক সভা শেষে এ কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

এ ব্যাপারে তিনি বলেছেন, ‘কদিন আগে জেমি সিডন্স আমার বাসায় এসেছিল। কিছু বিষয় নিয়ে আমরা আলোচনা করছিলাম। যদি আমরা জিততে চাই বা ভালো করতে চাই টি-টোয়েন্টির ভাবনাটা পরিবর্তন করতে হবে। এটার কোনো বিকল্প নেই। ১৩০ করে তো ম্যাচ জিততে পারবেন না। আমাদের ১৮০-২০০ করতে হবে। এটা মাথায় রাখতে হবে। এখন আমাদের যে পরিকল্পনা ওইটা করার কোনো লক্ষণই দেখছি না। এটা নিয়ে নতুন করে কী করা যায় এটা নিয়ে আমরা আলোচনা করেছি। তখন জেমি এসে বলল যে সে নাকি এটাতে (পাওয়ার হিটিংয়ে) খুবই আগ্রহী।’

বিসিবিরও সিডন্সের প্রস্তাব পছন্দ হয়েছে। জিম্বাবুয়ে সফরের পর থেকে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে সিডন্সকে পাওয়ার হিটিং কোচের ভূমিকাতে দেখা যাচ্ছে। 

নাজমুল হাসান এ ব্যাপারে বলছিলেন, ‘আমরা একটা পাওয়ার হিটিং কোচ নিয়ে আলোচনা করছিলাম। তখন জেমি বলল তাঁর নাকি এটাতে বিশেষত্ব আছে। তাই আমরা এই এশিয়া কাপটা দেখছি। আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী বিশ্বকাপ। কারণ খেলা অস্ট্রেলিয়ায়, সেখানে চ্যালেঞ্জও বেশি। ওই সব জায়গায় তো আমরা এমনিতেই স্ট্রাগল করি। সেটার কথা মাথায় রেখে আমরা কাজ করছি। এই এশিয়া কাপে আমরা কিছু জিনিস পরিবর্তন করে দেখতে চাচ্ছি যে সব ঠিক আছে কি না। আর বেশি সময়ও হাতে নেই। হুট করে যে একজন কোচ এনে সব উন্নতি করে ফেলব এটা ভাবা ঠিক হবে না।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন