বুধবার, ৫ অক্টোবর ২০২২

বার্সেলোনা নয়, জুভেন্টাসেই যাচ্ছেন দি মারিয়া

ইউরোপের ফুটবল

নিজস্ব প্রতিবেদক

২৮ জুন ২০২২, ১২:০১ অপরাহ্ন

বার্সেলোনা নয়, জুভেন্টাসেই যাচ্ছেন দি মারিয়া

আর্জেন্টাইন উইঙ্গার আনহেল দি মারিয়াকে নিয়ে চলা ‘দড়ি টানাটানি’তে শেষমেশ জয়ের হাসি তাহলে জুভেন্টাসই হাসছে!

দি মারিয়া ভবিষ্যতে কোন ক্লাবে নাম লেখান, সেটা এখন ইউরোপীয় ফুটবলে বেশ বড়সড় আলোচনার ব্যাপার। পিএসজির সঙ্গে চুক্তি শেষ ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন উইঙ্গারের, ক্যারিয়ারের শেষ পর্যায়ে আবার আর্জেন্টাইন ক্লাব রোজারিও সেন্ট্রালে ফেরার ইচ্ছা তাঁর অনেক পুরোনো। 


কিন্তু এ বছরের নভেম্বরে কাতারে বিশ্বকাপ বলে এ মুহূর্তে ইউরোপের বাইরে যেতে চাচ্ছেন না দি মারিয়া। তাঁর চাওয়া, এক বছরের পাকা ও শর্তসাপেক্ষ আরেক বছরের চুক্তিতে ইউরোপেরই কোনো বড় ক্লাবে যাওয়া। জুভেন্টাস আর বার্সেলোনার নাম জড়িয়ে তাঁকে ঘিরে গুঞ্জন ছড়াচ্ছে অনেক।

দুই ক্লাবের মধ্যে রিয়াল মাদ্রিদের সাবেক এই উইঙ্গার এককালের প্রবল প্রতিপক্ষ বার্সেলোনাতেই যেতে চাচ্ছিলেন মনে মনে। অন্তত বিভিন্ন সাক্ষাৎকারে তাঁর কথাবার্তা থেকে শুরু করে দলবদল–বিষয়ক বিভিন্ন নির্ভরযোগ্য সাংবাদিকদের খবর অনুযায়ী সবকিছু দি মারিয়ার বার্সেলোনায় যাওয়ার দিকেই ইঙ্গিত দিচ্ছিল। 

অবশ্য এর পেছনে জুভেন্টাসেরও খানিক ভূমিকা ছিল। দি মারিয়াকে জুভেন্টাস যে চুক্তির প্রস্তাব দিচ্ছিল, তাতে মন সায় দেয়নি দি মারিয়ার। পাওলো দিবালা ক্লাব ছাড়ছেন, তাই একজন বাঁ পায়ের উইঙ্গারও দরকার জুভেন্টাসের। মৌসুমে ৪৫ লাখ ইউরো নেট বেতনে দি মারিয়াকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল ইতালিয়ান ক্লাবটি। কিন্তু দি মারিয়ার দুই বছরের চুক্তিতে আপত্তি ছিল শুরু থেকেই।

ওদিকে বার্সেলোনার পক্ষ থেকে চূড়ান্ত কোনো খবর পাওয়া যাচ্ছিল না। 

আনুষ্ঠানিকভাবে আর তিন দিন পর থেকে ক্লাবহীন দি মারিয়া নিজের ভবিষ্যৎ নিয়ে আর বেশি দিন সংশয়ে থাকতে চাননি। তাই সর্বশেষ খবর, বার্সেলোনার দেরি করায় বিরক্ত দি মারিয়া নাম লেখাচ্ছেন জুভেন্টাসেই। জুভেন্টাসও বার্সেলোনার ‘আগ্রহ’ দেখে এর মধ্যেই নড়েচড়ে বসেছিল, বাড়তি বেতনের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছিল এই উইঙ্গারকে। বিখ্যাত দলবদল–বিষয়ক সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, গত কয়েক দিনে জুভেন্টাসের কর্তাব্যক্তিদের সঙ্গে বেশ কয়েকবার দেনদরবার করেছেন দি মারিয়া। আর সেখানেই জুভেন্টাসের নতুন প্রস্তাব দি মারিয়ার পছন্দ হয়েছে বলে জানিয়েছেন রোমানো। এখনো আনুষ্ঠানিকভাবে জুভেন্টাসকে ‘হ্যাঁ’ না বললেও, সাদা–কালো জার্সি পরার ব্যাপারে দি মারিয়া বেশ অনেকটাই এগিয়ে গিয়েছেন বলে জানিয়েছেন রোমানো।

ওদিকে বার্সেলোনাভিত্তিক সাংবাদিক জেরার্দ রোমেরোও জানিয়েছেন, দি মারিয়াকে দলে নিচ্ছে না বার্সেলোনা। জাভির সঙ্গে কথাবার্তা বলা সত্ত্বেও শেষমেশ বার্সার জার্সি পরা হচ্ছে না তাঁর। ওদিকে টিওয়াইসি স্পোর্তসের আর্জেন্টাইন সাংবাদিক গাস্তন এদুলও একই কথা বলেছেন। জানিয়েছেন, দি মারিয়ার ভবিষ্যৎ আর্জেন্টিনাতেই।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন