মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

টানা দুই হ্যাটট্রিকের বিরল কীর্তি প্যাট কামিন্সের

দেশ স্পোর্টস ডেস্ক

২৩ জুন ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

টানা দুই হ্যাটট্রিকের বিরল কীর্তি প্যাট কামিন্সের

বাংলাদেশের পর আফগানিস্তানের বিপক্ষেও হ্যাটট্রিক করলেন প্যাট কামিন্স

টি-টোয়েন্টি ক্রিকেটে টানা দুই ম্যাচে কোনো বোলারের হ্যাটট্রিকের ঘটনা এই প্রথম। আর আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয়। এর আগে ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই টেস্টে হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তান কিংবদন্তি ওয়াসিম আকরাম। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বোলার হিসেবে দুটি হ্যাটট্রিকের মালিক এখন প্যাট কামিন্স। শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গার ওয়ানডে বিশ্বকাপে দুটি হ্যাটট্রিক আছে।

পঞ্চম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি হ্যাটট্রিক করলেন কামিন্স। এর আগে টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করেছেন মালিঙ্গা, টিম সাউদি, মার্ক পাবলোবিচ, ওয়াসিম আব্বাস। তবে এঁদের কেউই টানা দুই ম্যাচে এই কীর্তি গড়তে পারেননি।

অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ১৮তম ওভারের শেষ দুই বল এবং ২০তম ওভারের প্রথম বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন কামিন্স। রোববার (২৩ জুন) আফগানিস্তানের বিপক্ষে আবারও হ্যাটট্রিক করেছেন এই পেসার। এবারও দুই ওভার মিলিয়ে তাঁর হ্যাটট্রিক। উইকেট নিয়েছেন ১৮তম ওভারের শেষ বল এবং ২০তম ওভারের প্রথম দুই বলে।

কামিন্সের আজকের হ্যাটট্রিক নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখল অষ্টম হ্যাটট্রিক। সব মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬০তম। এই সংস্করণে ৪ বলে ৪ উইকেট নেওয়ার কীর্তিও আছে। রশিদ খান, লাসিথ মালিঙ্গা, কার্টিস ক্যাম্ফার ও জেসন হোল্ডারের দখলে সেই কীর্তি। আজ কামিন্সও এই কীর্তি গড়তে পারতেন। তবে ২০তম ওভারের তৃতীয় বলে ডেভিড ওয়ার্নার নানগায়াল খারোতির ক্যাচ ছাড়লে সেটা আর হয়নি।

আজ কামিন্সের হ্যাটট্রিকের শুরুটা হয় ১৮ ওভারের শেষ বলে রশিদ খানকে আউট করে। এরপর ২০তম ওভারের প্রথম দুই বলে আউট করেন করিম জানাত ও গুলবদিন নাইবকে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন