বুধবার, ৫ অক্টোবর ২০২২

নিউজিল্যান্ডে টাইগ্রেস ক্রিকেটাররা ৬ ম্যাচ খেলবে ৬ মাঠে

স্পোর্টস ডেস্ক

৩০ জুন ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডে টাইগ্রেস ক্রিকেটাররা ৬ ম্যাচ খেলবে ৬ মাঠে

প্রথমবারের মতো কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাবেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। আগামী ডিসেম্বরে কিউই নারীদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবেন নিগার সুলতানা জ্যোতির দল।

এর আগে ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের মেয়েদের বিপক্ষে টাইগ্রেসরা ম্যাচ খেললেও কখনো দ্বিপাক্ষিক সিরিজে দলটির মুখোমুখি হয়নি বাংলাদেশের নারীরা। চলতি বছর প্রথমবারের মতো এমন সুযোগ পেতে যাচ্ছে জ্যোতি, ফারজানারা।

আজ (২৮ জুন) নিউজিল্যান্ড ক্রিকেট আসছে গ্রীষ্মের জন্য নিজের ক্রিকেট সূচি প্রকাশ করেছে। সেখানে বাংলাদেশের নারীদের বিপক্ষে তাদের দ্বিপাক্ষিক সিরিজের উল্লেখ করেছে তারা। যেখানে দেখা যাবে টি-টোয়েন্টি শেষে ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। দুটি সিরিজে তিনটি করে ম্যাচ হবে।

এই ছয়টি ম্যাচ হবে আলাদা আলাদা ছয়টি মাঠে। ২ ডিসেম্বর দুই দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে হ্যাগলি ওভালে। ৪ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচটি হবে ডানেডিনের ইউনিভার্সিটি অব ওটাগো ওভালে। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে ৭ ডিসেম্বর কুইন্সটাউনের জন ডেভিস ওভালে।

এরপর ১১ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচটি হবে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে। এর তিন দিন পর ১৪ ডিসেম্বর নেপিয়ারের ম্যাকলিন পার্কে হবে দ্বিতীয় ম্যাচ। ১৮ ডিসেম্বর হ্যামিল্টনের সেডন পার্কে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলবে দুই দল।

এই ওয়ানডে সিরিজ আইসিসির নারী চ্যাম্পিয়নশিপের অংশ। যেখানে প্রথমবারের মতো নিজেদের প্রমাণের সুযোগ পাচ্ছে নিগার সুলতানা জ্যোতির দল।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন