মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

কোথায় পিছিয়ে, কেন পারছে না বাংলাদেশ জানালেন সাকিব

টি-টোয়েন্টি

দেশ স্পোর্টস ডেস্ক

১২ অক্টোবর ২০২২, ০১:৫৮ অপরাহ্ন

কোথায় পিছিয়ে, কেন পারছে না বাংলাদেশ জানালেন সাকিব

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচে ১০ ওভার শেষে নিউ জিল্যান্ডের রান ৮৭, বাংলাদেশের ৯০। শেষ ১০ ওভারে নিউজিল্যান্ড তোলে ১২১, বাংলাদেশ কেবল ৭০। দিন শেষে বাংলাদেশ ম্যাচ হেরেছে ৪৮ রানের ব্যবধানে। হারের কারণ ও পরাজয়ের ব্যবধানে একটি বিষয় স্পষ্ট, যে ছন্দে নিউজিল্যান্ড এগিয়েছে, বাংলাদেশ সেখানে পিছিয়ে। পিছিয়ে থাকার কারণ নিয়মিত বিরতিতে উইকেট হারানো। 

নিউজিল্যান্ডের ইনিংসে ত্রিশ রানের বেশি জুটি হয়েছে চারটি। বাংলাদেশের কেবল একটি। সেটাও সেই প্রথম ১০ ওভারেই। এরপর সব লেজেগোবরে অবস্থা। একমাত্র সাকিব আল হাসান বাদে কেউই দলের হাল ধরতে পারেননি। সৌম্য, সোহান, আফিফ, ইয়াসিররা ২২ গজে আসলেন আর গেলেন। ছন্দ হারিয়ে সেখানেই ম্যাচটা হেরে বসে বলে মনে করছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব। 

আরও পড়ুন >>> টি-টোয়েন্টিতে হেরেই চলছে বাংলাদেশ

ম্যাচ শেষে পুরস্কার বিতরণ মঞ্চে সাকিব বলেছেন, ‘রান পেলে অবশ্যই ভালো লাগে। আমরা ভালো খেলেছি। উইকেট আগের দিনের তুলনায় আলাদা ছিল। নিউজিল্যান্ড বড় সংগ্রহ পেলেও আমরা তাদের পথেই ছুটছিলাম। আমরা যদি ১৫-২০ রান বেশি করতে পারতাম, ভালো কিছু হতো। উইকেট হারানায় আমাদের ক্ষতিও হয়েছে। আমরা যদি শেষ তিনটি ম্যাচের দিকে তাকাই, আমরা ইনিংসের মধ্য ওভারগুলোতে ধারাবাহিকভাবে কয়েকটি উইকেট হারাচ্ছি। তাতে আমাদের ছন্দ চলে যাচ্ছে। আমাদের ইনিংস বড় হচ্ছে না।’ 

সাকিব ৭০ রান করেন ৪৪ বলে। এরপর বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ রান ২৩। লিটন ও সৌম্য এই রানের দুটি ইনিংস খেলেন। অথচ হ্যাগলি ওভালে এদিন খেলা হয় নতুন উইকেটে। ব্যাটিংয়ের জন্য ছিল দারুণ সহায়ক। তবে সুযোগ কাজে লাগাতে পারেননি বাকিরা। সাকিব আশা হারাচ্ছেন না। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে নিজেদের সেরা কম্বিনেশন তৈরি করে ফেলতে পারবেন বলে বিশ্বাস। 

আর বিশ্বকাপে পা রাখার আগে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জিততে চান তিনি, ‘আমরা খুব বেশি দূরে নই, কিছু জায়গায় আমাদের উন্নতি করতে হবে। আমরা জানি বিশ্বকাপে আমাদের কোন দলটি যাচ্ছে। আমরা বিশ্বকাপের আগে সেরা কম্বিনেশনটাই শুধু সাজিয়ে নিতে যাচ্ছি। আমরা আগামীকালের ম্যাচে জয়ের জন্য নামবো। এজন্য ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’ 

বৃহস্পতিবার একই মাঠে একই সময়ে পাকিস্তানের মুখোমুখি হবে সাকিবরা।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন