শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

রোনালদোকে ‘না’ করে দিলো বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক

০৭ জুলাই ২০২২, ১২:১৯ অপরাহ্ন

রোনালদোকে ‘না’ করে দিলো বায়ার্ন মিউনিখ

ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন, এটা একরকম নিশ্চিতই হয়ে গেছে। তবে তার পরবর্তী গন্তব্য কোথায় হবে, তা নিয়ে আছে বিস্তর জল্পনা কল্পনা। রোনালদোর সম্ভাব্য নতুন গন্তব্যের তালিকায় ছিল বায়ার্ন মিউনিখের নামও। তবে দলটির প্রধান কার্যনির্বাহী অলিভার কানের এক কথাতেই রোনালদোর মিউনিখ যাত্রার সম্ভাবনা শেষ হয়ে গেছে। সাবেক জার্মান গোলরক্ষক জানিয়েছেন, বায়ার্নের দর্শনের সঙ্গেই নাকি মানাতে পারতেন না রোনালদো।

রোনালদো গেল সপ্তাহে ইউনাইটেডকে জানিয়েছিলেন, ভালো প্রস্তাব এলে যেন তাকে যেতে দেওয়া হয়। ইংলিশ সংবাদ মাধ্যমের খবর, মূলত চ্যাম্পিয়ন্স লিগ খেলতেই রোনালদো দল ছাড়তে চাইছেন। সে কারণে তার সম্ভাব্য গন্তব্যে উঠে আসে চেলসি, বায়ার্ন আর ন্যাপোলির নাম। 

তবে কান জানিয়ে দিলেন, পর্তুগিজ এই কিংবদন্তিকে দলে টানতে চেষ্টা করবে না তার দল। সম্প্রতি জার্মান ম্যাগাজিন কিকারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘রোনালদোকে আমি ভালো চোখেই দেখি। আমার মতে ইতিহাসের অন্যতম সেরা সে। তবে তাকে দলে ভেড়ানোটা মোটেও আমাদের দর্শনের সঙ্গে খাপ খায় না।’ 

বায়ার্নের আক্রমণভাগের প্রাণভোমরা মূলত রবার্ট লেভান্ডভস্কি, যিনি চলতি দলবদল মৌসুমেই বায়ার্ন ছাড়তে মরিয়া। ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার বায়ার্নকে জানিয়ে দিয়েছেন তিনি দল ছাড়তে আগ্রহী। 

তিনি যেখানে যেতে চান, সেই বার্সেলোনা এই নিয়ে তিন বার লেভান্ডভস্কির জন্য প্রস্তাব দিয়েছে। যদিও কান সরাসরি জানিয়ে দিয়েছেন পোলিশ এই স্ট্রাইকার মোটেও বিক্রির জন্য নয়। যদিও রোনালদোর জন্যও একই পদক্ষেপ নিয়েছিল ইউনাইটেড। নতুন কোচ এরিক টেন হ্যাগ ক্লাবকে জানিয়েছিলেন, রোনালদোকে যে কোনো মূল্যেই হোক দলে রাখতে চান। তবে বায়ার্নের চেয়ে ইউনাইটেডের অবস্থানটা তুলনামূলক নমনীয়। প্রিমিয়ার লিগ জায়ান্টরা রোনালদোর জন্য ভালো কোনো প্রস্তাব এলে ভেবে দেখবে, জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম।

রোনালদো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে মরিয়া। ক্যারিয়ারের শেষ কয়েক বছরে তিনি ইউরোপের শীর্ষ পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। ইউনাইটেড আগামী মৌসুমে ইউরোপের সেরা মহাদেশীয় প্রতিযোগিতায় খেলতে পারছে না বলেই রোনালদো এখন দল ছাড়তে চান।

নতুন মৌসুমের অনুশীলন শুরু করে দিয়েছে ইউনাইটেড। তবে সেখানে রোনালদোকে দেখা যায়নি একবারও। জানা যাচ্ছে, পারিবারিক কারণে তিনি দলে যোগ দিচ্ছেন না। যার ফলে তার দল ছাড়ার গুঞ্জনটা ভারি হচ্ছে আরও।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন