মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

কোপা আমেরিকায় ফাইনালের আগে কোনো ম্যাচেই থাকছে না অতিরিক্ত সময়

দেশ স্পোর্টস ডেস্ক

০৪ জুলাই ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

কোপা আমেরিকায় ফাইনালের আগে কোনো ম্যাচেই থাকছে না অতিরিক্ত সময়

সাধারণত স্বীকৃত ফুটবল লিগ বা টুর্নামেন্টগুলোয় নক আউট পর্বে নির্ধারিত সময়ের খেলা ড্র হলে তখন ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তবে কোপা আমেরিকা তার পুরোনো নিয়ম এবারও ধরে রাখছে। ১৫ জুলাইয়ের ফাইনাল ছাড়া নকআউট পর্বের কোনো ম্যাচেই অতিরিক্ত সময় থাকছে না।

কোপা আমেরিকা ২০২৪-এর রেগুলেশনসে বলা হয়েছে, ফাইনালে ৯০ মিনিট শেষে যদি স্কোর সমান থাকে, তাহলে ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াবে। অতিরিক্ত সময় হবে ৩০ মিনিট এবং দুই অর্ধে ১৫ মিনিট করে খেলা হবে। এরপরও সমতা থাকলে পেনাল্টি শুটআউটে বিজয়ী নির্ধারণ করা হবে।

তবে নকআউট পর্বের অন্য ম্যাচগুলোতে (কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারিত) কোনো অতিরিক্ত সময় থাকবে না। ৯০ মিনিট শেষে সমতা থাকলেই ম্যাচ পেনাল্টি শুটআউটে চলে যাবে।

ব্রাজিল-কলম্বিয়ার ম্যাচ দিয়ে আগেরদিন শেষ হয়েছে কোপা আমেরিকার গ্রুপ পর্ব। এখন রোমাঞ্চকর কোয়ার্টার ফাইনালের অপেক্ষায় সবাই; যেখানে প্রথম ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় আগামীকাল সকালে শুরু হচ্ছে শেষ আটের লড়াই।

প্রথম কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি ইকুয়েডর। সেমিফাইনালে ওঠার পরের দুটি লড়াই ভেনেজুয়েলা-কানাডা ও কলম্বিয়া-পানামার মধ্যে। আর যে কোয়ার্টার ফাইনালকে এখন পর্যন্ত এবারের আসরের সবচেয়ে বড় ম্যাচ মনে করা হচ্ছে, সেটিতে মুখোমুখি ব্রাজিল-উরুগুয়ে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন