মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

বেটিং কেলেঙ্কারিতে সাকিবের বোনের নাম, বিনিয়োগের অভিযোগ

দেশ স্পোর্টস ডেস্ক

১০ মার্চ ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

বেটিং কেলেঙ্কারিতে সাকিবের বোনের নাম, বিনিয়োগের অভিযোগ

বেশ কিছুদিন ধরে ভারতে ব্যাপক পরিসরে আলোচিত বেটিং অ্যাপটি মহাদেব বেটিং অ্যাপের কেলেঙ্কারি নিয়ে। তা খতিয়ে দেখতে মাঠে নেমেছিল ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। সেই সংস্থাটির করা তদন্তে একটি নাম রীতিমত অবাক বনে নিয়ে যাওয়ার মতোই। নামটি বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান বোন, জান্নাতুল হাসানের। 

ভারতীয় গণমাধ্যমে ইন্ডিয়া টুডে ও আজ তাক-এর করা প্রতিবেদনের সূত্র থেকে জানা গেছে এই তথ্য। সেই প্রতিবেদনে আরও জানা যায়, ইডির বেটিং অ্যাপকাণ্ডের তদন্তের পর গ্রেফতার হয়েছেন দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানি। এই সুরুজ চোখানি বাংলাদেশে 11wicket.com নামের একট বেটিং অ্যাপে বিনিয়োগ করেন। তিনিই মূলত সামনে এনেছেন সাকিবের বোন জান্নাতুলের নাম। তার ভাষ্যমতে, সেই বেটিং অ্যাপটির বিনিয়োগে অংশীদারিত্ব ছিল জান্নাতুলের। 

এই ঘটনা এটিই প্রথম না। গতবছরও এই মহাদেব বেটিং অ্যাপের মাধ্যমে জড়িত একাধিক ব্যক্তিকে শনাক্ত করেছিল ইডি, যেখানে ছিল ভারতের অনেক রথী-মহারথীদের নাম। 

এদিকে সাকিবও আরো একবার জড়ালেন এমন কিছুর সঙ্গে। স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটকে অবগত না করায় ২০১৯ সালের অক্টোবরে ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ জানানোয়। যার জন্য তিনি ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। এবার বোনের সূত্র ধরে এই ক্ষেত্রে আরও একবার উঠলো সাকিবের নাম।  


সর্বশেষ

উপরে নিয়ে চলুন