শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

৮ বছরে এই প্রথম ছক্কাহীন পাকিস্তানের ইনিংস

দেশ স্পোর্টস ডেস্ক

১১ অক্টোবর ২০২২, ১২:১৮ অপরাহ্ন

৮ বছরে এই প্রথম ছক্কাহীন পাকিস্তানের ইনিংস

মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, ইফতিখার আহমেদ কিংবা আসিফ আলীদের মতো তারকায় ঠাসা দল পাকিস্তান। যারা যে কোনও দিন, যে কোনও মাঠে, যে কোনও প্রতিপক্ষের বিপক্ষে ২২ গজে ছক্কা বৃষ্টি নামাতে পারেন। বাউন্ডারির ফুলঝুরি ছোটাতে পারেন। কিন্তু মঙ্গলবার নিউজিল্যান্ডের হ্যাগলি ওভালে উল্টো চিত্র দেখালো পাকিস্তান। 

স্বাগতিকদের বিপক্ষে ২০ ওভার ব্যাটিং করলেও কোনো ছক্কা নেই পাকিস্তানের ইনিংসে। হ্যাগলি ওভালের মাঠ একপাশে বড়, আরেকপাশে ছোট। সামনে পেছনের দূরত্ব প্রায় সমান-সমান। তবে সব মিলিয়ে মাঠের আয়তন খুব বড় নয়। একটু টাইমিং মেলাতে পারলেই পাওয়া যায় কাঙ্ক্ষিত ছক্কা। কিন্তু রিজওয়ান, বাবর, শাদাব, আসিফ আলীরা কেউই কিউই বোলারদের বল সীমানার বাইরে ফেলতে পারেননি। পারেননি বলেই তাদের রানটাও হয়েছে সাদামাটা। মাত্র ১৩০। যে রান নিউ জিল্যান্ড তুলে নেয় ১৬.১ ওভারে, ৯ উইকেট হাতে রেখে। 

ছক্কাবিহীন ইনিংস ক্রিকেট ইতিহাসে খুব বিরল। পাকিস্তানের তো আরও কম। টি-টোয়েন্টিতে দ্বিতীয়বার এমন পরিস্থিতির শিকার পাকিস্তান। শেষবার হয়েছিল ২০১৪ সালে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবাইয়ে পাকিস্তানের ইনিংসে কোনও ছক্কাই ছিল না। সেবার মাত্র ৯৬ রান তুলেছিল পাকিস্তান। অস্ট্রেলিয়া একমাত্র টি-টোয়েন্টি জিতেছিল ৬ উইকেটে।

আরেকটি অনাকাঙ্ক্ষিত রেকর্ড তালিকায় যুক্ত হলো পাকিস্তানের নাম। নিউজিল্যান্ডে ৭৭ ম্যাচে প্রথমবার ২০ ওভারের ইনিংস সম্পূর্ণ হলো কোনও ছয় ছাড়া।

এদিকে হ্যাগলি ওভালে পাকিস্তানের ইনিংসে ছক্কা না হলে কিউইদের ইনিংসে ছয় হয়েছে ছয়টি, যার সবগুলো হয় ফিন অ্যালেনের ব্যাটে।  তার ৪২ বলে ৬২ রানের ঝড়ে স্বাগতিকরা ম্যাচ জিতেছে অনায়াসে। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন