বুধবার, ৫ অক্টোবর ২০২২

আত্মবিশ্বাসী সাকিবের দেখা পেলেন বিসিবি সভাপতি

দেশ স্পোর্টস ডেস্ক

১৮ আগস্ট ২০২২, ০৩:৫৫ অপরাহ্ন

আত্মবিশ্বাসী সাকিবের দেখা পেলেন বিসিবি সভাপতি

এবারের এশিয়া কাপে বাংলাদেশের ফলাফল নিয়ে খুব একটা ভাবনা নেই বিসিবি সভাপতি নাজমুল হাসানের। বাংলাদেশ দলের কাছে তার চাওয়া, ভালো খেলা উপহার দেওয়া। টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের মধ্যে সেই আত্মবিশ্বাসের ছাপ দেখে আশ্বস্ত হতে পারছেন বিসিবি সভাপতি।

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলের আনুষ্ঠানিক প্রস্তুতি এখনও শুরু হয়নি। পিঠেপিঠি ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফর শেষে আপাতত বিশ্রামে আছেন ক্রিকেটারদের বেশির ভাগই। তবে সাকিব, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজসহ কয়েকজন ব্যক্তিগতভাবে অনুশীলন চালিয়ে যাচ্ছেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

তাদের সেই অনুশীলনে বৃহস্পতিবার হাজির হলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। অনুশীলন কিছুক্ষণ দেখলেন তিনি। বেশ সময় নিয়ে কথা বললেন ব্যাটিং কোচ জেমি সিডন্স ও সাকিবের সঙ্গে।

পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি শোনালেন সাকিবের সঙ্গে তার আলোচনার বিষয়বস্তু। ‘সাকিবের সঙ্গে নিয়মিতই কথা হয়। অনেকের সঙ্গেই কথা হয়, সোহানের সঙ্গে কথা হয়, লিটন দাসের সঙ্গে হয়। মোটামুটি সবার সঙ্গেই কথা বলি। আজকে জানতে চাচ্ছিলাম যে, ওর (সাকিব) কী মনে হচ্ছে (এশিয়া কাপ নিয়ে)। একটা ব্যাপার দেখলাম, সাকিব আত্মবিশ্বাসী। ওর তো অবশ্য সবসময়ই আত্মবিশ্বাস থাকে। তবে এই মুহূর্তে বেশি জরুরি এটা থাকা।’

টি-টোয়েন্টিতে সবশেষ ১৪ ম্যাচে বাংলাদেশ জয় স্রেফ দুটিতে। গত বিশ্বকাপের পর তারা দেশের মাঠে হোয়াইটওয়াশড হয়েছে পাকিস্তানের কাছে, সিরিজ ড্র করেছে আফগানিস্তানের সঙ্গে, সিরিজ হেরেছে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে। এশিয়া কাপেও গ্রুপ পর্ব পার হওয়া বাংলাদেশের জন্য হবে বড় চ্যালেঞ্জ।

জয়-পরাজয় নিয়ে আপাতত তেমন একটা ভাবছেন না বিসিবি সভাপতিও। তবে জয়ের বিশ্বাসটা দেখতে চান তিনি দলের মধ্যে। ‘জিততে পারব, এই বিশ্বাসটা থাকতে হবে। খেলতে গেলাম… হারা-জেতা নিয়ে আমার কথা নেই। কিন্তু জিততে পারব, এই বিশ্বাস খেলার মধ্যে থাকা জরুরি। এটা দেখতে পেরেছি, আমি খুশি। হার-জয় বড় কথা নয়, এবার ভালো খেলার চেষ্টা করব।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন