রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

নবাগত কিষোয়ানে উড়ে গেল চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবলের চ্যাম্পিয়ন মাদারবাড়ি উদয়ন

ক্রীড়া প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৫ পূর্বাহ্ন

নবাগত কিষোয়ানে উড়ে গেল চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবলের চ্যাম্পিয়ন মাদারবাড়ি উদয়ন

প্রথম বিভাগ ফুটবল লিগ চ্যাম্পিয়ন হয়ে প্রথমবারের মতো চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগে নাম লেখানো কিষোয়ান স্পোর্টিং ক্লাবের কাছে উড়ে গেল বর্তমান লিগ চ্যাম্পিয়ন মাদারবাড়ি উদয়ন সংঘ। প্রিমিয়ার ফুটবল লিগের উদ্বোধনী ম্যাচেই ৫-১ গোলের বড় ব্যবধানে ধরাশায়ী হয়ে হোঁচট খেল মাদারবাড়ি। অন্যদিকে, প্রিমিয়ার লিগের যাত্রা স্বপ্নের মতো শুরু করলো কিষোয়ান।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের যৌথ ব্যবস্থাপনায় প্রিমিয়ার ফুটবল লিগের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান সাইফ পাওয়ার টেকের সিনিয়র ম্যানেজার মো. রেজাউল করিম। 

চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (সিডিএফ) সভাপতি এস এম শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিজেকেএস সহ–সভাপতি দিদারুল আলম চৌধুরী, এ কে এম এহসানুল হায়দার চৌধুরী বাবুল, মো. হাফিজুর রহমান, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, সিজেকেএস কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন জাহাঙ্গীর, সিজেকেএস নির্বাহী সদস্য আবুল হাসেম, মোহাম্মদ ইউসুফ, গোলাম মহিউদ্দীন হাসান, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মো. দিদারুল আলম, নাসির মিঞা, প্রদীপ কুমার ভট্টাচার্য, মো. হারুল আল রশীদ, সিডিএফএ সাধারণ সম্পাদক ইয়াছির আরাফাত চৌধুরী, যুগ্ম সম্পাদক সালাউদ্দিন জাহেদ, সিডিএফএ নির্বাহী সদস্য কাজী মো. জসিম উদ্দিন, সিজেকেএস ফুটবল কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক আকতারুজ্জামানসহ সিজেকেএস ও সিডিএফ’র বিভিন্ন কর্মকর্তাগণ। 

উদ্বোধনের পর মাঠের লড়াইয়ে ম্যাচের শুরু থেকেই চ্যাম্পিয়ন মাদারবাড়ি উদয়নের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে শিরোপা প্রত্যাশী নবাগত কিষোয়ান। খেলার আয়ু ৯ মিনিটের মাথায় কাঙ্ক্ষিত সাফল্যও পেয়ে যায় কিষোয়ান। বামপ্রান্ত থেকে নেয়া কর্নার কিক থেকে উড়ে আসা বলে দারুণ এক হেড করে উদয়নের জালে বল পাঠান আবির। প্রথম গোলের পর দ্বিতীয় গোল আদায় করতে ২ মিনিটও সময় নেননি কিষোয়ানের শফিক। ডান প্রান্ত দিয়ে সাদ্দামের বাড়ানো বল ধরে উদয়নের রক্ষণকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান শফিক। ম্যাচের ৩৭ মিনিটে কিষোয়ান ব্যবধান বাড়ায় ৩-০ তে।  উদয়নের ডি বক্সে সৃষ্ট জটলা থেকে নিজের দ্বিতীয় গোল আদায় করেন আবির। ৪১ মিনিটে পেনাল্টির বদৌলতে একটি গোল পরিশোধ করে উদয়ন সংঘ। পেনাল্টি থেকে আফরোজ গোল করে উদয়নকে গোলের দেখা এনে দেন। প্রথমার্ধের একেবারে অন্তিম মুহূর্তে পেনাল্টি থেকে সাজ্জাদ আরও একটি গোল করে ৪-১ ব্যবধানে বিরতিতে যায় কিষোয়ান। 

বিরতির পর শুরুতেই ব্যবধান আরও বাড়ায় কিষোয়ান। ম্যাচের ৬২ মিনিটের সময় বামপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে রোমানের ক্রস থেকে বক্সে দাঁড়ানো শফিক দারুণ হেডে বল পাঠিয়ে দেন জালে। তাতে করে ব্যবধান দাঁড়ায় ৫–১। এরপর ম্যাচের বাকি সময়ে দুদলের কেউই জালের খোঁজ পাননি।

বিজয়ী দলের ম্যাচ সেরা আবিরের হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস ফুটবল কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক আখতারুজ্জামান।

আজকের খেলা :
ব্রাদার্স ইউনিয়ন বনাম কাস্টমস এস সি (বিকেল সাড়ে ৩ টা)।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন