শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

বিসিআইসির জালে মোহামেডান ব্লুজের গোল উৎসব

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক

০১ অক্টোবর ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন

বিসিআইসির জালে মোহামেডান ব্লুজের গোল উৎসব

ম্যাচ সেরা মোহামেডান ব্লুজের জিতুর হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর মো. সোলায়মান চৌধুরী

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়শনের যৌথ আয়োজনে চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে হেরেই চলেছে বিসিআইসি ক্রীড়া সংসদ। শুধু তাই নয় এই অফিস দলটিকে পেয়ে গোল উৎসবে মেতে উঠছে প্রতিপক্ষ দলগুলো। তারই ধারাবাহিকতায় ষষ্ঠ রাউন্ডের শেষ খেলায় মোহামেডান বুজ অর্ধ ডজন গোল দিয়েছে বিসিআইসি ক্রীড়া সংসদের জালে। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান ব্লুজের টানা দ্বিতীয় জয়। অপরদিকে বিসিআইসি সংসদের ঠানা ষষ্ঠ পরাজয়। গতকাল মোহামেডান ব্লুজের পক্ষে শোয়াইবুর ২টি, নাসিরউদ্দিন, রিজুয়ান, আকাশ মধা ও মতিউর ১টি করে গোল করেন। এই জয়ের ফলে ৬ ম্যাচ শেষে মোহামেডান ব্লুজের পয়েন্ট ৮ । আর ৬ খেলায় কোন পয়েন্ট না পাওয়া বিসিআইসি ক্রীড়া সংসদের রেলিগেশন অনেকটা নিশ্চিত হয়ে গেছে। কারণ তাদের পরের ম্যাচ গুলো সব বড় প্রতিপক্ষের সাথে। ছয় ম্যাচে ২৬ গোল হজম করেছে বিসিআইসি। প্রতিপক্ষের জালে তারা দুটি গোল দিতে পেরেছে। আর সে দুটি গোলই দিয়েছে শতদল ক্লাবকে।

গতকালের ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্নক ফুটবল খেলে মোহামেডান ব্লুজ। যদিও শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়তে পারতো সাদা-কালো জার্সি ধারীরা। কিন্তু বিসিআইসির এক স্ট্রাইকারের শট ক্রসবারে লেগে ফিরে এলে সে যাত্রায় বেঁচে যায় মোহামেডান ব্লুজ। এরপর কেবলই প্রতিপক্ষের আক্রমণ সামাল দিতে ব্যস্ত থাকতে হয়েছে বিসিআইসিকে। শুরু থেকেই একাধিক সহজ সুযোগ নষ্ট করা মোহামেডান ব্লুজ প্রথমার্ধের শেষ ১০ মিনিটে দুই গোল আদায় করে নেয়। 

খেলার ৩৯ মিনিটে গোলের সূচনা করেন আকাশ মৃধা। ফ্রিকিক থেকে উড়ে আসা বলে দারুণ এক শটে বল জালে পাঠান তিনি। মোহামেডান ব্লুজ এগিয়ে যায় ১-০ গোলে। ৪২ মিনিটে শোয়াইবুর ব্যবধান দ্বিগুণ করে। ডি বক্সে সৃষ্ট জটলা থেকে কেবল টোকা দিয়ে বল জালে পাঠান শোয়াইবুর। ফলে
২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মোহামেডান ব্লুজ। প্রথমার্ধের চাইতে দ্বিতীয়ার্ধে আরো গুছানো ফুটবল খেলে মোহামেডান ব্লুজ। ফলে এই অর্ধের ৪ মিনিটেই ব্যবধান তিনগুণ করে ব্লুজ। দারুণ এক শটে বল জালে পাঠান মতিউর । লিড দাঁড়ায় ৩-০। 

দ্বিতীয়ার্ধের ২৬ মিনিটে সুজনের কর্নার থেকে উড়ে আসা বলে নাসিরের নিখুঁত হেড ঠিকানা খুঁজে নেয় জালে। ব্যবধান দাঁড়ায় ৪-০। ৩১ মিনিটে শোয়াইবুর নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল করলে ব্যবধান দাঁড়ায় (৫-০) ৩৬ মিনিটে বিসিআইসি'র কফিনে শেষ পেরেক ঠুকে দেন বদলি রিজুয়ান কবির । বাম প্রান্ত দিয়ে আক্রমণে উঠে ডি বক্সের ভেতর থেকে রিজুয়ানের দুর্দান্ত শট আশ্রয় নেয় জালে। ফলে মোহামেডান ব্লুজ এগিয়ে যায় ৬-০
গোলে। শেষ পর্যন্ত সে ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান ব্লুজ। এই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মোহামেডান ব্লুজের জিতু। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর মো. সোলায়মান চৌধুরী। 

আজ লিগে কোন খেলা নেই। আগামীকাল রোববার দুটি খেলা অনুষ্ঠিত হবে। দুপুর সোয়া ১ টায় গুরুত্বপূর্ণ এক ম্যাচে মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন এবং মাদারবাড়ী উদয়ন সংঘ। বিকেল সাড়ে তিনটায় আরেক গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ এবং কোয়ালিটি স্পোর্টস ক্লাব ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন