শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

মেসি-এমবাপ্পে-নেইমারের গোল, পিএসজির জয়ের রাতে জিতেছে রিয়ালও

দেশ স্পোর্টস ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন

মেসি-এমবাপ্পে-নেইমারের গোল, পিএসজির জয়ের রাতে জিতেছে রিয়ালও

শুরুতে নিজেদের মাঠে গোল করে চমকে দিয়েছিল ম্যাকাবি হাইফা। তবে পিছিয়ে পড়েও ম্যাচে ফিরতে সময় নেয়নি প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। মেসি, এমবাপ্পে ও নেইমারের নৈপুণ্যে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে প্যারিসের সেরা ক্লাবটি। চ্যাম্পিয়ন্স লিগে তারা ৩-১ গোলে হারিয়েছে ইসরায়েলের ক্লাবকে। এ নিয়ে এইচ গ্রুপে টানা দ্বিতীয় জয় তাদের।

প্রতিপক্ষের মাঠে সহজেই ম্যাচ জিততে পারেনি পিএসজি। স্বাগতিকরা চোখ রাঙানি দিয়ে খেলেছে। তবে একটির বেশি গোল দিতে পারেনি।

ম্যাচ ঘড়ির ২৪ মিনিটে ম্যাকাবি হাইফা গোল করে এগিয়ে যায়। ডান প্রান্ত দিয়ে সতীর্থের মাপা ক্রসে তিয়ারন চেরি ভলিতে দোনারুম্মাকে পরাস্ত করেন।

গ্যালারি তখন হাইফার দর্শকদের আনন্দ কে দেখে! তবে তাদের উল্লাসে জল ঢেলে দেন লিওনেল মেসি। ৩৭ মিনিটে বাম প্রান্ত দিয়ে এমবাপ্পের প্রায় বাই লাইন থেকে ক্রসে এক ডিফেন্ডারের পায়ে লেগে পেয়ে যান মেসি। ৬ গজ দূরত্ব থেকে গোল করতে ভুল হয়নি সাতবারের ব্যালনডিঅর জয়ীর।

ক্রিস্তফ গালতিয়েরের দল বিরতির পর ম্যাচের চিত্র আরও পাল্টে দেয়। ৬৯ মিনিটে এমবাপ্পে ব্যবধান দ্বিগুণ করেন। মেসির থ্রু থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই ফরাসি তারকা।  শেষ দিকে এসে তৃতীয় গোল আসে। খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে মার্কো ভেরাত্তির পাস থেকে গোল করেন নেইমার।

দিনের অন্য ম্যাচে দ্বিতীয়ার্ধের জোড়া গোলে রিয়াল মাদ্রিদ হারিয়েছে  আর বি লাইপজিগকে। এছাড়া ম্যানচেস্টার সিটি ২-১ গোলে জিতেছে ডর্টমুন্ডের বিপক্ষে। একই ব্যবধানে জিতেছে বেনফিকা। প্রতিপক্ষ ছিল জুভেন্টাস। লেভারকুসেন ২-১ গোলে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারায়। ১-১ গোলে ড্র করেছে চেলসি ও সালসবুর্গ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন