মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

হায়দরাবাদের প্রধান কোচের দায়িত্বে ব্রায়ান লারা

আইপিএল

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন

হায়দরাবাদের প্রধান কোচের দায়িত্বে ব্রায়ান লারা

অস্ট্রেলিয়ান কোচ টম মুডির সঙ্গে সম্পর্কে ছেদ টেনেছে সানরাইজার্স হায়দরাবাদ। তাঁর জায়গায় আইপিএলের দলটি প্রধান কোচ হিসেবে আজ ব্রায়ান লারার নাম ঘোষণা করেছে। 

২০২২ সালের আইপিএলেও অবশ্য হায়দরাবাদের সঙ্গেই ছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক। তবে ২৬ মার্চ থেকে ২৯ মে পর্যন্ত হওয়া আইপিএলের গত মৌসুমে হায়দরাবাদের স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার ও ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে কাজ করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি।

টম মুডিকে এ বছরের শুরুর দিকে প্রধান কোচের দায়িত্ব দিয়েছিল হায়দরাবাদ। ২০২১ সালের আইপিএলটা ভালো না কাটায় আরেক অস্ট্রেলিয়ান ট্রেভর বেইলিসকে সরিয়ে তাঁকে প্রধান কোচ করেছিল দলটি। মুডিও অবশ্য হায়দরাবাদের ভাগ্য বদলাতে পারেননি। সর্বশেষ আইপিএলে ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৬টি ম্যাচ জিততে পারে হায়দরাবাদ, অষ্টম স্থানে থেকে শেষ করে আইপিএল।

মৌসুমজুড়েই হায়দরাবাদের অধিনায়ক কেইন উইলিয়ামসন নিজেকে হারিয়ে খুঁজেছেন। এ ছাড়া দলটির মূল দুই খেলোয়াড় থাঙ্গারাসু নটরাজন ও ওয়াশিংটন সুন্দর চোটে পড়ায় টুর্নামেন্টের শেষ দিকে হায়দরাবাদ অনেকটাই এলোমেলো হয়ে পড়ে। 

এ কারণেই তরুণ পেসার উমরান মালিক অসাধারণ বোলিং করার পরও প্লে-অফে জায়গা করে নিতে পারেনি তারা।

টম মুডির কোচের পদ হারানোর কারণ অবশ্য শুধু ২০২২ সালের আইপিএলে হায়দরাবাদের ভালো খেলতে না পারা নয়। অস্ট্রেলিয়ান এই কোচ সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি–টোয়েন্টির দল ডেসার্ট ভাইপার্সের ক্রিকেট পরিচালক হয়েছেন।

অন্যদিকে এর আগে বিভিন্ন ভূমিকায় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে কাজ করলেও লারা এই প্রথম কোনো টি–টোয়েন্টি দলের প্রধান কোচ হলেন।

তিনি ছাড়াও আরও কয়েকজন সাবেক তারকা ক্রিকেটার আছেন হায়দরাবাদের কোচিং দলে। দলটির বোলিং কোচ হিসেবে কাজ করছেন সাবেক দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেল স্টেইন। স্পিন বোলিং ও স্ট্র্যাটেজিক কোচ হিসেবে আছেন শ্রীলঙ্কা কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন