সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মরুর বুকে লাল সবুজের পতাকা উড়ানো বাংলা টাইগার্সেই সাকিব-ইফতেখার

টি-টেন

আরিফুল হক

০৮ অক্টোবর ২০২৩, ১২:২১ অপরাহ্ন

মরুর বুকে লাল সবুজের পতাকা উড়ানো বাংলা টাইগার্সেই সাকিব-ইফতেখার

ক্রিকেট বিশ্বকাপের ডামাঢোলের মাঝেই ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ততম ভার্সন আবুধাবি টি-১০ এর প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হতে যাচ্ছে একদিন পর। তার আগে সব দলই আগের মৌসুমে খেলা খেলোয়াড়দের মধ্যে যাদেরকে ধরে রাখছেন তাদের নাম জানিয়ে দিচ্ছে। মরুর বুকে লাল সবুজের পতাকার প্রতিনিধিত্ব করা বাংলা টাইগার্সও শক্তিশালী দল গড়ার লক্ষ্যে ধরে রেখেছে গত আসরে আলো জ্বলানো খেলোয়াড়দের। একইসাথে আরও বড় প্রাপ্তির আশায় পরিবর্তন আনছে টিম ম্যানেজমেন্টেও।

আইকন ক্যাটাগরিতে গত আসরে বাংলা টাইগার্সকে নেতৃত্ব দেয়া টাইগার দলপতি সাকিব আল হাসানকে আসছে আসরের জন্যও একই ক্যাটাগরিতে ধরে রেখেছে তারা। সাকিবের সাথে গত আসরের অন্যতম পারফরমার পাকিস্তানের জাতীয় তারকা ইফতেখার আহমেদকেও ধরে রেখেছে তারা। এছাড়া আমিরাতের তারকা ক্রিকেটার রোহান মোস্তফা, শ্রীলঙ্কার মাথিশা পাথিরানাকেও ধরে রেখেছে বাংলা টাইগার্স।

আবুধাবি টি-১০ এর সপ্তম আসরে বাংলা টাইগার্সের চূড়ান্ত সাফল্যের জন্য তারা পরিবর্তন এনেছে কোচিং প্যানেলেও। ইংল্যান্ডের অভিজ্ঞ ম্যাট মাইনার্ডকে দায়িত্ব দেয়া হয়েছে হেড কোচের। ‍যার আইএলটি-২০, সমারসেট, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলসহ বিভিন্ন জায়গায় ১১ বছরের কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। 

আরেক ইংলিশ অভিজ্ঞ কোচ জুলিয়ান উডকে দায়িত্ব দেয়া হয়েছে ব্যাটিং কোচের। যিনি আইপিএল, বিপিএল, পিএসএল, বিগব্যাশসহ বিভিন্ন ফ্র্যাঞ্চাইচিজ ক্রিকেটে ১২ বছর ধরে কোচিং করিয়ে আসছেন। 

পাকিস্তানের সাবেক তারকা পেস বোলার উমর গুলকে দায়িত্ব দেয়া হয়েছে বাংলা টাইগার্সের বোলিং কোচের। যিনি এর আগে আফগানিস্তান ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন। 

এছাড়া, পরিবর্তন আনা হয়েছে টিম ম্যানেজমেন্টেও। এবারের আসরের জন্য টিম ম্যানেজারের দায়িত্ব দেয়া হয়েছে দুবাই স্পোর্টস সিটির হেড অব ক্রিকেট ডেভলাপমেন্ট মোহাম্মদ কাশিমকে। টিম অ্যানালাইসিস্টের দায়িত্ব পালন করবেন লক্ষ্মী নারায়নান। আফগান ক্রিকেট তারকা রশিদ খানের ব্যক্তিগত ট্রেনার মোহাম্মদ সাকিব থাকবেন বাংলা টাইগার্সের ট্রেনারের দায়িত্বে। দলের ফিজিওর দায়িত্ব পালন করবেন অভিজ্ঞ সুবাশিষ কর্মকার।   

বাংলা টাইগার্সের কর্ণধার চট্টগ্রামের সফল ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক ইয়াসিন চৌধুরী জানান, ‘আমরা প্রতিবারই ভালো দল করি। চেষ্টা থাকে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ের জন্য। কিন্তু গত আসরে আশানরূপ ফল না পাওয়ায় এবারের আসরে আমরা দলের কোচিং প্যানেল থেকে শুরু করে দলের ম্যানেজমেন্টেও বেশ কিছু পরিবর্তন এনেছি। আশাকরি, অভিজ্ঞ লোকদের হাত দিয়ে আসছে আসরে আমরা কাঙ্ক্ষিত ফলের দেখা পাব।’

তিনি আরও যোগ করেন, ‘আমরা জানি আমিরাতে অবস্থান করা হাজারো প্রবাসী বাংলা টাইগার্সের সাফল্যে আনন্দিত হওয়ার জন্য প্রতীক্ষায় থাকে। তাই প্রতিবারই আমাদের চাওয়া থাকে প্রবাসীদের সেই আনন্দের সারথী হওয়ার। ইনশাহ্ আল্লাহ এবারের আসরে বাংলা টাইগার্সের সফলতা নিয়ে আমরা এবার বেশ আত্মবিশ্বাসী।’ 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন