শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবলে চট্টগ্রামের সেরা ফটিকছড়ি ও বাঁশখালী

ক্রীড়া প্রতিবেদক

০২ অক্টোবর ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবলে চট্টগ্রামের সেরা ফটিকছড়ি ও বাঁশখালী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে ফটিকছড়ি উপজেলার রাঙ্গাপানি চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঁশখালী উপজেলার খুদুকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়।  

শনিবার (১ অক্টোবর) সকালে চট্টগ্রাম নগরের এমএ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন হয়েছে। 

বঙ্গবন্ধু কাপের ফাইনালে রাঙ্গাপানি চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৫-৪ গোলে বাঁশখালী উপজেলার পূর্ব বাহার ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে এ গৌরব অর্জন করেছে। অন্যদিকে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ফটিকছড়ির জুজখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে টাইব্রেকারে ৩-১ গোলে পরাজিত করেছে বাঁশখালী উপজেলার খুদুকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়। 

এদিকে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রাম নগরের ডবলমুরিং টিকেট প্রিন্টিং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড় সাইমন উদ্দিন সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে। ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়েছে ফটিকছড়ি উপজেলার রাঙ্গাপানি চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের 

সুবল ত্রিপুরা এবং বাঁশখালীর পূর্ব বাহার ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মো. মুহিত উদ্দিন ম্যান অব দ্যা ম্যাচ হয়েছে। ওদিকে বঙ্গমাতা টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে লোহাগাড়ার মধ্য পুটিবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়েশা সিদ্দিকা। ফটিকছড়ির জুজখোলা সরকারি প্রাথমিক
বিদ্যালয়ের নিগা দে টুর্নামেন্টের সেরা গোলদাতা (৮ গোল) এবং বাঁশখালী খুলুকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দিলতাজ ম্যান অব দ্যা ম্যাচ
নির্বাচিত হয়েছে । 

খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দীন বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলাম। 

সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রিটন কুমার বড়ুয়ার সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলন, জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশীদ, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)'র সহ-সভাপতি ও রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহসানুল হায়দার চৌধুরী, বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ সম্পাদক নজরুল ইসলাম লেদু, খেলা পরিচালনা কমিটির আহবায়ক সিজেকেএস যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, জেলা ফুটবল এসোসিয়েশন (সিডিএফএ) সভাপতি এসএম শহীদুল ইসলাম, খেলা পরিচালনা উপকমিটির সদস্য সচিব সিজেকেএস ভারপ্রাপ্ত ফুটবল সম্পাদক আকতারুজ্জামান, বনফুলের মহাব্যবস্থাপক (জিএম) আমানুল আলম, সিজে কেএস কাউন্সিলর মাকসুদুর রহমান বুলবুল, আলী হাসান রাজু, রায়হান উদ্দিন রুবেল, মোহাম্মদ জসিম উদ্দিন ও আবু জাহেদ প্রমুখ। 

টুর্নামেন্টের উভয় বিভাগের চ্যাম্পিয়ন দল, রানার্সআপ, ম্যান অব দ্য ম্যাচ, সেরা গোলদাতা ও টুর্নামেন্ট সেরাদের ব্যক্তিগত পক্ষ থেকে নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করেন টুর্নামেন্টের প্রচার, তথ্য ও যোগাযোগ উপকমিটির আহবায়ক সিজেকেএস নির্বাহী সদস্য অহিদ সিরাজ চৌধুরী স্বপন। এর মধ্যে চ্যাম্পিয়ন দলকে চ্যাম্পিয়ন দলকে পাঁচ হাজার টাকা, রানার আপ দলকে তিন হাজার, ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিতকে এক হাজার, সেরা গোলদাতাকে ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে দুই হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন