রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

শ্বাসরুদ্ধকর ম্যাচে শাহজাহান সংঘকে দ্বিতীয় হার 'উপহার' দিল রাইজিং স্টার

ক্রীড়া প্রতিবেদক

০৩ মার্চ ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শাহজাহান সংঘকে দ্বিতীয় হার 'উপহার' দিল রাইজিং স্টার

পুরো ম্যাচ জুড়ে শাহজাহান সংঘের আধিপত্য। এমনকি দ্বিতীয় ইনিংসের ৪৭ ওভারের সময়ও ম্যাচে ছিল তারা। কিন্তু শেষের দিকে স্নায়ু চাপ ধরে রাখতে না পেরে একের পর এক ক্যাচ ছেড়ে ম্যাচ হাতছাড়া করে শাহজাহান সংঘ। তবে, এসব ছাপিয়ে জয়ের নায়ক রাইজিং স্টার অধিনায়ক রাজিবের ম্যাচ জেতানো ইনিংসটির কথা না বললে তাঁর প্রতি অবিচার করা হবে।

শাহজাহান সংঘের করা ২০৭ রান তাড়া করতে নেমে রাইজিং স্টার ১০৭ রানেই হারিয়ে ফেলে ৭ জন ব্যাটার। অষ্টম উইকেট জুটিতে রেজাউল করিম রাজিব সাথে পান ঢাকার কোটা মাহফুজুল ইসলাম শুভকে। তখন তাদের বাকি ১০৮ বলে করতে হবে ১০১ রান। অর্থাৎ ম্যাচ জিততে হলে করতে হবে বলে বলে রান। দৃশ্যত ম্যাচ তখন শাহজাহান সংঘের হাতে। কিন্তু উইকেটে থাকা অভিজ্ঞ ব্যাটার রাজিব সেটি হতে দিলেন কয়?

শুভকে নিয়ে সিঙ্গেলের উপর ভর দিয়ে দলের রানের চাকা সচল রাখার কাজ করতে থাকেন রাজিব। শেষ ১৮ বলে যখন ক্যালকুলেশন এসে দাঁড়ায় ৩৯ রানের। তখনই এক ওভারে ১৯ রান নিয়ে ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে আসেন রাজিব। যদিও সে ওভারে রাজিবের সহজ ক্যাচ ছেড়ে ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া করে রাইজিং।

শেষ পর্যন্ত শেষ ওভারের প্রথম বলে রাজিব যখন উইনিং শট খেলেন তখন তার পাশে জ্বলজ্বল করছিল ৬২ রানের লড়াকু ইনিংস। যেটির জন্য তিনি বল ব্যয় করেছেন ৬৬টি। এর মধ্যে বলকে সীমানা ছাড়া করেন ৬ বার, যার একটি ছিল বাতাসে ভাসিয়ে; লং অনের উপর দিয়ে। রাজিবের পাশাপাশি শুভ অপরাজিত ছিলেন ৪৭ রানে।

রোববার (৩ মার্চ) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সিজেকেএস প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের খেলায় টসে হেরে ব্যাট করতে নেমে শহীদ শাহজাহান সংঘ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৭ রান করে। 

শাহজাহান সংঘের শুরু দেখলে এই রানও বড় মনে হবে। প্রথম ২৫ ওভারে তারা দুই উইকেট হারিয়ে রান করতে পারে মাত্র ৭১। 

সংক্ষিপ্ত স্কোর :
শাহজাহান সংঘ : ২০৭/৯ (৫০ ওভার) রাসেল ৪৪, আতিক ৪০, মঈন ২৪, স্বজন ২৪, জাহিদ ২৩, অনিক ১৪; মাহফুজ ৩/৪৩।

রাইজিং স্টার : ২১০/৭ (৪৯.১ ওভার) রাজিব ৬২*, শুভ ৪৭*, মঈন ৩১, হৃদয় ২৬, জয় ১৬; অনিক ২/১৮।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন