মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

আফগানকে হারিয়েও ঝুলে রইলো অস্ট্রেলিয়া

শেষ বলে জয়

দেশ স্পোর্টস ডেস্ক

০৪ নভেম্বর ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন

আফগানকে হারিয়েও ঝুলে রইলো অস্ট্রেলিয়া

গ্রুপপর্বের শেষ ম্যাচে শুক্রবার আফগানিস্তানকে হারিয়েছে অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৬৮ রান করে। জবাবে রশিদ খানের ঝড়ো ইনিংসে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রানে থামে আফগানরা। তাতে ৪ রানে জয় পায় ফিঞ্চ বাহিনী।

তবে এই জয়ের পরও তাদের সেমিফাইনাল নিশ্চিত হয়নি। বর্তমান চ্যাম্পিয়নরা ঝুলে আছে অনিশ্চয়তার দোলাচলে।

এই জয়ে ৫ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। কিন্তু নেট রান রেটে (-০.১৭৩) পিছিয়ে আছে অজিরা। এগিয়ে আছে ইংল্যান্ড (০.৫৪৭)। শনিবার শেষ ম্যাচে যদি ইংলিশরা শ্রীলঙ্কাকে হারিয়ে দেয়, তাহলে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে সেমিফাইনালে জায়গা করে নিতে বাটলার-কারানরা।

সেমির লড়াইয়ে টিকে থাকতে এ ম্যাচটা জিততেই হতো অস্ট্রেলিয়াকে। অন্যদিকে বৃষ্টির কারণে দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় আগেভাগেই বিশ্বকাপ শেষ আফগানিস্তানের। কারণ বাকি দুই ম্যাচের একটিতেও জয়ের কাছাকাছি যেতে পারেনি মোহাম্মদ নবির দল। ছন্নছাড়া বিশ্বকাপের শেষ ম্যাচে অজিদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগানদের কাপ্তান।

ঘরের মাঠে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলতে শুরু করে অস্ট্রেলিয়া। অধিনায়ক ফিঞ্চের বদলি হিসেবে নামা ক্যামেরন গ্রিণ অবশ্য তেমন কিছুই করতে পারেননি। আউট হয়েছেন ৩ রান করে। মারকুটে ব্যাটিংয়ে ভালো শুরু পেয়ে ২৫ রানে থামেন ডেভিড ওয়ার্নার। 

দলে সুযোগ পেয়ে স্মিথও ছিলেন অনুজ্জ্বল। ৪ বলে ৪ রান করে ফিরেছেন নাভিনের বলে এলবিডব্লিউ হয়ে। ইনিংসের মাঝের দিকে রানের গতি বাড়ান মিচেল মার্শ। ৩০ বলে তার ৪৫ রানের ইনিংসটি বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছে অজিদের। 

মার্শের বিদায়ের পর দায়িত্ব নিয়ে খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টোয়িনিস। স্টোয়িনিস ২৫ রানে ফিরলেও শেষ পর্যন্ত ব্যাটিং করেছেন ম্যাক্সি। ৩২ বলে তার ৫৪ রানের অপরাজিত ইনিংসে ১৬৮ রান করে অস্ট্রেলিয়া।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন