সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল, কাস্টমসকে হারিয়ে রানার্স আপের পথে কোয়ালিটি

ক্রীড়া প্রতিবেদক

১১ অক্টোবর ২০২২, ১২:০৭ অপরাহ্ন

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল, কাস্টমসকে হারিয়ে রানার্স আপের পথে কোয়ালিটি

জয় দিয়ে চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগ শুরু করা কোয়ালিটি স্পোর্টস ক্লাব লিগ শেষও করেছে জয় দিয়ে। তাতে করে নবম রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে রানার্স আপের সম্ভাবনা জিইয়ে রেখেছে।

অফিস টিম বিসিআইসির বিপক্ষে ৪-০ গোলের জয় দিয়ে এবারের চট্টগ্রাম প্রিমিয়ার লিগে শুভসূচনা করেছিল কোয়ালিটি স্পোর্টস ক্লাব। ৫ম রাউন্ড পর্যন্ত দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে শিরোপা লড়াইয়ে ভাল অবস্থানে ছিল দলটি। কিন্তু ৬ষ্ঠ ম্যাচে শতদলের কাছে হেরে ছন্দপতন হয় তাদের। এরপর তারা আর ট্র্যাকে ফিরতে পারেনি। তবে ৯ম অর্থাৎ নিজেদের শেষ ম্যাচে আরেক অফিস দল কাস্টমস স্পোর্টস ক্লাবকে হারিয়ে কোয়ালিটি লিগ শেষও করেছে জয় দিয়ে। আর এ জয়ের ফলে ৯ খেলা শেষে ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান নিয়ে রানার্স আপের সম্ভাবনাও জিইয়ে রেখেছে তারা।

সোমবার (১০ অক্টোবর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের শেষ খেলায় কোয়ালিটি স্পোর্টস ক্লাব ১-০ গোলে কাস্টমস স্পোর্টস ক্লাবকে পরাজিত করে। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে জয়সূচক একমাত্র গোলটি করেন বিজয়ী দলের রোমান। কাস্টমস ৯ খেলা শেষে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে।

কোয়ালিটি-কাস্টমস খেলার শুরু থেকেই দু’দলের খেলোয়াড়দের মধ্যে ফাউল করে খেলার প্রবনতা দেখা যায়। ফলে খেলা নিয়ন্ত্রনের জন্য রেফারি নাসির উদ্দিনকে অনেকবারই কার্ড ব্যবহার করতে হয়। এর জেরে একজন (কাস্টমসের রাকিব) লাল কার্ড এবং বেশ কয়েকজন খেলোয়াড় হলুদ কার্ড দেখেন। মাঠে দু’দলকে আক্রমণ প্রতি আক্রমণে খেলতে দেখা গেলেও কোয়ালিটিকে তাদের আগের নৈপুন্য প্রদর্শন করতে দেখা যায়নি। যে আক্রমণগুলো তারা তৈরি করে তা থেকে গোল আদায় করতেও ব্যর্থ হয় তারা। 

৩১ মিনিটে কোয়ালিটির আক্রমণভাগের খেলোয়াড় থেকে বল আয়ত্বে নিয়ে কাস্টমস কিপার মেহেদী ঢুঁশ দেন কোয়ালিটির খেলোয়াড়কে। রেফারি নাসির কোয়ালিটির পক্ষে পেনাল্টির বাঁশি বাজালে এ নিয়ে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে। রেফারির দিকে তেড়ে আসে গোলরক্ষক মেহেদীসহ কয়েকজন খেলোয়াড়। কাস্টমস খেলোয়াড়রা খেলতে অস্বীকৃতি জানিয়ে মাঠ থেকে উঠে যেতে চায়। এ সময় খেলা বন্ধ থাকে ৬/৭ মিনিট। পরে লিগ আয়োজক এবং কাস্টমস কর্মকর্তাদের হস্তক্ষেপে শেষ পর্যন্ত তারা খেলায় ফিরে আসেন। স্পট কিকে গোল করেন রোমান (১-০)। শেষ পর্যন্ত এ ব্যবধানই থেকে যায়।

গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের খেলোয়াড় রোমান। তার হাতে ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেন সিজেকেএস কাউন্সিলর মো. নূরুল আবছার। 

আজকের খেলা
মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র বনাম শতদল ক্লাব (বিকাল ৩টা)।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন