শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম ব্রাদার্সের ৫ গোলের হার, শিরোপা লড়াইয়ে মাদারবাড়ি উদয়ন—কোয়ালিটি স্পোর্টস

ক্রীড়া প্রতিবেদক

০৩ অক্টোবর ২০২২, ০১:০৩ অপরাহ্ন

চট্টগ্রাম ব্রাদার্সের ৫ গোলের হার, শিরোপা লড়াইয়ে মাদারবাড়ি উদয়ন—কোয়ালিটি স্পোর্টস

সেরা খেলোয়াড় তানিনের পুরষ্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর ও সংগীত শিল্পী আব্দুল মান্নান রানা। অন্য ম্যাচ সেরা রাসেলের হাতে পুরষ্কার তুলে দেন চট্টগ্রাম প্রাক্তন ফুটবলার সমন্বয় কমিটির সভাপতি নন্দী রাম

লিগের শুরু থেকেই দারুণ ছন্দে ছিল চ্যাম্পিয়ন ব্রাদার্স ইউনিয়ন, টানা চার ম্যাচে জয়ী হয়ে শিরোপা অক্ষুণ্ণ রাখার লড়াইয়েও বেশ এগিয়ে যাচ্ছিল তারা। কিন্তু ৫ম ম্যাচে  তাদের ছন্দপতন ঘটে- হেরে যায় মুক্তিযোদ্ধার কাছে। ৬ষ্ঠ ম্যাচেও একই দুরবস্থা- বন্দরের কাছে পরাজয়। অবশ্য শিরোপা লড়াই থেকে এখনো ছিটকে পড়েনি। কিন্তু ৭ম ম্যাচে ব্রাদার্সকে আর চেনাই যায়নি। উদয়ন সংঘের কাছেও হারলেও ব্যবধানটা ছিল অবিশ্বাস্য, ০-৫ গোলে। এ পরাজয় শুধু তাদের কোমর ভেঙে দেয়নি, ব্রাদার্সকে শিরোপার ট্র্যাক থেকেও ঠেলে বাইরে ফেলে দিয়েছে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম ফুটবল অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগের ৭ম রাউন্ডে হাইভোল্টেজ এসে দুটি নাটকীয় ম্যাচে ফলাফল হয়েছে রোববার (২ অক্টোবর)। 

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় মাদারবাড়ী উদয়ন সংঘ ৫-০ গোলের বিশাল ব্যবধানে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাদার্স ইউনিয়নকে বিধ্বস্ত করেছে। অন্য গুরুত্বপূর্ণ খেলায় শিরোপার অন্যতম দাবিদার কোয়ালিটি স্পোর্টস ক্লাব ১-০ গোলে পরাজিত করে ১-০ গোলে অপর শিরোপা প্রত্যাশী চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশকে।

ব্রাদার্সকে গোলবন্যায় ভাসিয়ে দেয়া মাদারবাড়ী উদয়ন সংঘ ৭ খেলা শেষে ১৫ পয়েন্ট নিয়ে এখন লিগের শীর্ষে আছে। তাদের আর দুটি খেলা বাকি আছে দুর্বল কাস্টমস এবং বিসিআইসির বিপক্ষে। কোন অঘটন না ঘটলে তারাই লিগ শিরোপা ঘরে তোলার সেফ সাইডে থাকবে। সমান খেলায় ব্রাদার্সের পয়েন্ট ১২।

অপ্রত্যাশিত ফলাফলের এ ম্যাচে বলতে গেলে একতরফা খেলেছে উদয়ন সংঘ। খেলার পাঁচ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় তারা। ফয়সাল ও আকাশ দু'টি করে এবং তানিন সরকার অপর গোলটি করেন।

গতকালের এ খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের তানিন। তার হাতে ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেন সিজেকেএস কাউন্সিলর, বিশিষ্ট সংগীত শিল্পী আব্দুল মান্নান রানা। 

কোয়ালিটি স্পোর্টস ক্লাব এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশের খেলায় সমান প্রতিদ্বন্দ্বিতাই হয়েছে। আক্রমন-পাল্টা আক্রমনে ম্যাচটি প্রাণবন্ত হয়ে উঠে। এর মধ্যে খেলার ৩৬ মিনিটে সিটি কর্পোরেশন বক্সে কোয়ালিটির খেলোয়াড়কে উপরে ধাক্কা দেয়ার অভিযোগে আচমকা পেনাল্টি পেয়ে যায় কোয়ালিটি পেনাল্টি থেকে রোমান গোল করেন। (১-০)। 

দ্বিতীয়ার্ধে সিটি কর্পোরেশন গোল শোধে মরিয়া হয়ে উঠে থেকে তাদের কিছু প্রচেষ্টা ব্যর্থ হয় ৮৮ মিনিটের দিকে আক্রমনে উঠা সিটি কর্পোরেশনের জাহেদুল আলম কোয়ালিটি ডি বক্সে পড়ে গেলেও সিটির খেলোয়াড়দেও পেনাল্টির দাবি এড়িয়ে যান। ইনজুরি টাইমে অধিনায়ক বোরহানের সেন্টার থেকে জাহেদের ব্যাকভলি কোয়ালিটি কিপার নাইম মিয়া কর্ণারের বিনিময়ে রক্ষা করলে সিটি কর্পোরেশনের আর খেলায় ফিরে আসা সম্ভব হয়নি। মওসুমে নিজেদের প্রথম পরাজয় নিয়ে মাঠ ত্যাগ করতে হয় তাদের। 

৭ ম্যাচ শেষে সিটি ১২ এবং ১৪ পয়েন্ট নিয়ে উদয়নের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে কোয়ালিটি। তাদের খেলা বাকী রয়েছে ব্রাদার্স ও কাস্টমসের বিপক্ষে। এ দু'টি ম্যাচ জিতলেও কোয়ালিটিকে অপেক্ষায় হবে উদয়নের পয়েন্ট থাকতে হারানোর জন্য। গতকালের এ খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের অধিনায়ক মো. রাসেল মিয়া। তার হাতে ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেন সাবেক ফুটবলার, চট্টগ্রাম প্রাক্তন ফুটবলার সমন্বয় কমিটির সভাপতি নন্দী রাম লাল লাতু। 

আজকের খেলা
আজ বিকাল ৩টায় চবক ক্রীড়া সমিতি ও কাস্টমস এসসি পরস্পরের মোকাবেলা করবে।

 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন