শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পাইরেটস পারেনি, চট্টগ্রাম প্রিমিয়ারে রাইজিং স্টারের পঞ্চম জয়

ক্রীড়া প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২২ অপরাহ্ন

পাইরেটস পারেনি, চট্টগ্রাম প্রিমিয়ারে রাইজিং স্টারের পঞ্চম জয়

দ্বিতীয় জয়ের খোঁজে মরিয়া পাইরেটস অব চিটাগাং ষষ্ঠ ম্যাচে দলে ভিড়ায় জাতীয় তারকা নাসির হোসেন ও জিয়াউর রহমানকে। কিন্তু তাতেও জয়ের দেখা মেলেনি তাদের। উল্টো শেষ ওভারে নিষ্পত্তি হওয়া ম্যাচে তাদেরকে ২ উইকেটে হারিয়ে চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগে পঞ্চম জয় তুলে নেয় রাইজিং স্টার।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাইরেটস। নয় নম্বরে নেমে সানজামুল ইসলাম ৪৭ রান না করলে রাইজিংকে ১৮১ রানের লক্ষ্যও দিতে পারত না। 

যদিও তাদের বোলাররা সাধ্যের চূড়ায় গিয়ে দলকে জয় এনে দিতে চেষ্টার কমতি করেনি। কিন্তু রাইজিংয়ের দলনেতা রাজিব ও মিথুন সপ্তম উইকেটে মহাগুরুত্বপূর্ণ জুটি গড়ে তাদের সে আশা পূর্ণ হতে দেননি।

ম্যাচ শুরুর প্রথম ওভারেই সৌরভকে হারায় পাইরেটস অব চিটাগাং। দলের ৫ রানের মাথায় বিদায় নেন অপর ওপেনার আলিফও। এরপর ৩৫ রানের জৃটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন আরমান ও পারভেজ।

এরপর পাইরেটস ছোট ছোট জুটি পেলেও বড় কোন জুটি না পাওয়ায় ১৮০ রানেই থেমে যায় তাদের ইনিংস। দলের হয়ে সানজামুলের ৪৭ রানের পাশাপাশি নাঈম ইসলাম ৩৭, পারভেজ ২১, আরমান ১৯, রুবেল ১৮ এবং নাসির হোসেন ১৫ রান করেন।

রাইজিং স্টারের হয়ে আসাদ ৩টি, আকিব ও মেহেদী ২টি করে উইকেট নেন।

জবাবে, রাইজিং স্টার নিয়মিত বিরতিতে উইকেট হারানোর ফলে ম্যাচ বার বার দুলতে থাকে। তবে, তুহিনের ৪১ রানের দৃঢ়তার পাশাপাশি শাকিলের ৩৩ রান, আরাফাতের অপরাজিত ২২ রান এবং রাজিবের ১৮ রানে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে রাইজিং। 

পাইরেটসের হয়ে ব্যাট হাতে সফল সানজামুল সফলতা দেখান বোলিংয়েও। তিনি শিকার করেন রাইজিংয়ের জোড়া উইকেট।

লিগে ছয় খেলায় রাইজিং একমাত্র ম্যাচটি হারে ব্রাদার্সের কাছে। অন্যদিকে, ছয় খেলায় পাইরেটস দুটি জয় পায় মোহামেডান ও শাহজাহান সংঘের বিপক্ষে।

 

 

 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন