শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পয়েন্ট টেবিলের শীর্ষে চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ও রাইজিং স্টার

তিন রাউন্ড শেষে

ক্রীড়া প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩৩ অপরাহ্ন

পয়েন্ট টেবিলের শীর্ষে চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ও রাইজিং স্টার

রাইজিং স্টার জুনিয়র ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার খেলা দিয়ে তিন রাউন্ডের খেলা শেষ হলো চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগের। লিগের তিন রাউন্ডের মধ্যে তিনটিতেই জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ইউনিয়ন ও রাইজিং স্টার ক্লাব।

তিন রাউন্ডের মধ্যে মুক্তিযোদ্ধা জিতেছে দুটি ম্যাচে এবং একটি করে ম্যাচ জিতেছে রাইজিং স্টার জুনিয়র, ফ্রেন্ডস ক্লাব, শহীদ শাহজাহান সংঘ এবং পাইরেটস অব চিটাগাং। অন্যদিকে, তিন খেলা শেষে এখনো জয়ের মুখ দেখেনি ইস্পাহানি এসসি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি ও মোহমেডান স্পোর্টিং ক্লাব।

চট্টগ্রাম আবাহনী ও রাইজিং স্টার জুনিয়রের খেলা দিয়ে ৭ জানুয়ারি পর্দা উঠেছিল এবারের প্রিমিয়ার লিগের। প্রথম খেলায় দাপুটে জয় নিয়ে শিরোপা ধরে রাখার ইঙ্গিত দেয় চট্টগ্রাম আবাহনী। এরপর বিপিএলের চট্টগ্রাম পর্বের কারণে ৮ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি বন্ধ থাকে প্রিমিয়ারের খেলা। ২৪ জানুয়ারির ম্যাচে প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র জয় পায় পাইরেটস অব চিটাগাং। প্রথম রাউন্ডে জয় পাওয়া অন্য দলগুলো হচ্ছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র (লাল), ব্রাদার্স ইউনিয়ন ও রাইজিং স্টার ক্লাব। প্রথম রাউন্ডে চবক ক্রীড়া সমিতি ও ইস্পাহানির পাঁচ শতাধিক রানের ম্যাচটি শেষ বলে গিয়ে টাই হয়।

দ্বিতীয় রাউন্ডে এসে জয়ের ধারা অব্যাহত রাখে চট্টগ্রাম আবাহনী। এবার তারা ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় মোহামেডানকে। পাশাপাশি বড় ব্যবধানে জয় পায় মুক্তিযোদ্ধা ও সিটি করপোরেশন। ব্রাদার্সের দ্বিতীয় জয়ের পাশে প্রথম জয় পায় শহীদ শাহজাহান সংঘ। দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচে দুই রাইজিংয়ের লড়াইয়ে জুনিয়র রাইজিংকে মাত্র ১ উইকেটে হারায় রাইজিং স্টার।

তৃতীয় রাউন্ডে হ্যাটট্রিক জয়ের দেখা পায় চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ইউনিয়ন ও রাইজিং স্টার ক্লাব। এছাড়া, জয়ের দেখা পায় সিটি করপোরেশনও। অন্যদিকে, তৃতীয় রাউন্ডে এসে প্রথম জয়ের দেখা পায় ফ্রেন্ডস ক্লাব।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন