বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বয়সভিত্তিক ক্রিকেটেও চট্টগ্রামের করুণ দশা, কক্সবাজারের কাছে লজ্জাজনক হার

৭৩ রানে অলআউট চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক

০৪ নভেম্বর ২০২২, ১০:২৩ অপরাহ্ন

বয়সভিত্তিক ক্রিকেটেও চট্টগ্রামের করুণ দশা, কক্সবাজারের কাছে লজ্জাজনক হার

জাতীয় ক্রিকেট থেকে বয়সভিত্তিক সব জায়গায় ধুকছে চট্টগ্রামের ক্রিকেট। চলমান জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রাম দল টানা দুটি ম্যাচ হেরে যায়। শেষ ম্যাচে ফলোঅনে পড়েও কোনমতে লজ্জাজনক হার থেকে বাঁচে চট্টগ্রাম। বড়দের ক্রিকেটের মতো বেহালদশা ছোটদের ক্রিকেটেও। এবার তারা কক্সবাজারের কাছে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়।

শুক্রবার (৪ নভেম্বর) চট্টগ্রামের ক্রিকেটকে লজ্জা উপহার দেয়া হতাশার এ ম্যাচটি অনুষ্ঠিত হয় চাঁদপুর স্টেডিয়ামে। মাত্র ৭৩ রানে অলআউট এবং কক্সবাজার জেলার কাছে ৬ উইকেটে পরাজিত হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত শেখ কামাল অনূর্ধ্ব-১৮ ক্রিকেট প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে চট্টগ্রাম জেলা। 

টুর্নামেন্টের প্রথম ম্যাচে বান্দরবান জেলাকে ১১৮ রানে এবং দ্বিতীয় ম্যাচে মৌলভীবাজার জেলা দলকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে প্রশংসা কুড়িয়েছিল। কিন্তু শেষ ম্যাচে দুর্বল কক্সবাজার জেলা দলের কাছে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে লজ্জাজনকভাবে চার উইকেটে হেরে শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জোনাল ক্রিকেট টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে চট্টগ্রাম।

যে কক্সবাজারের খেলোয়াড়দের এক সময় প্রতিপক্ষ চট্টগ্রামের নাম শুনলে ভয়ে বুক কাঁপতো, সেখানে ম্যাচের রেজাল্ট হয়ে গেছে উল্টো। চট্টগ্রাম জেলা দলকে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয়।

চাঁদপুর জেলা স্টেডিয়ামে টস জিতে কক্সবাজার প্রতিপক্ষ চট্টগ্রামকে আগে ব্যাট করতে পাঠালে তারা মাত্র ৭৩ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রানে ইনিংস খেলেন তালহা জুবায়ের, সাদমান ১০, অতিরিক্ত ১৮। জবাবে ছয় উইকেট হারিয়ে লক্ষ্য পৌঁছে যায় কক্সবাজার।  চট্টগ্রামের ওয়াকি ২টি, জুনায়েদ, সাদমান, আশরাফুল ও সাব্বির ১টি করে উইকেট লাভ করে।

ক্রিকেটের উর্বর ভূমি নামে খ্যাত চট্টগ্রামকে সীমাহীন লজ্জায় ফেলে দেয়ার পেছনে টিম সিলেকশনে স্বজনপ্রীতিকে দায়ী করছেন চট্টগ্রামের ক্রিকেটাঙ্গনের অভিজ্ঞরা। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন