সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মাহমুদউল্লাহ-সৌম্যসহ ফিটনেস ক্যাম্পে ডাক পেয়েছেন যে ৩২ জন, নেই বিজয়

দেশ স্পোর্টস ডেস্ক

৩১ জুলাই ২০২৩, ১০:৩৬ পূর্বাহ্ন

মাহমুদউল্লাহ-সৌম্যসহ ফিটনেস ক্যাম্পে ডাক পেয়েছেন যে ৩২ জন, নেই বিজয়

৩০ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য আজ (সোমবার) থেকে প্রস্তুতি ক্যাম্প শুরু করবে বাংলাদেশ দল। এখানে ক্রমান্বয়ে ৩২ জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা নেওয়া হবে। পরবর্তীতে ২০ থেকে ২২ জনের স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। 

গতকাল (রোববার) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এমনটি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এর আগে এশিয়া কাপের দল ও প্রস্তুতি নিয়ে আলোচনায় বসেছিলেন বিসিবির তিন নির্বাচক। নান্নু ছাড়াও বৈঠকে ছিলেন সাবেক টাইগার অধিনায়ক হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক।

বিসিবি আনুষ্ঠানিকভাবে ৩২ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেনি। তবে ক্রিকেট অপারেশন্স যে ৩২ জন ক্রিকেটারকে ক্যাম্পের জন্য ডেকেছে সেই তালিক বোর্ডের একটি সূত্রের মাধ্যমে গণমাধ্যমের হাতে এসেছে। মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারসহ ৩২ সদস্যের প্রাথমিক দলে জায়গা হয়নি ঢাকা লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান করা এনামুল হক বিজয়ের। মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহানরা থাকবেন এই ক্যাম্পে। 

এ ছাড়া ইমার্জিং দলে খেলা তরুণ ক্রিকেটার মাহমুদুল হাসান জয়, জাকির হাসান তানজিম সাকিব, তানজিদ তামিম ডাক পেয়েছেন। তবে এই দলে বিজয়ের মতো মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরীকেও বিবেচানায় আনেনি বোর্ড। 

এশিয়া কাপের দলই বিশ্বকাপের দল আপাতত এমন ভাবনা থেকে সরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে এমন বক্তব্য বেশ কয়েকবার দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আগামীকাল থেকে সপ্তাহব্যাপী চলবে ফিটনেস ক্যাম্প। এরপর শুরু হবে স্কিল ক্যাম্প। স্কিল ক্যাম্পের আগে ঘোষণা করা হবে ২১-২২ সদস্যের দল। সেই দলটি খেলানো হবে এশিয়া কাপ। এরপর নিউ জিল্যান্ড সিরিজ এশিয়া কাপের পারফরম্যান্স বিবেচনায় এনে ঘোষণা হবে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল। 

ক্যাম্পের প্রথম দিন হবে মেডিকেল টেস্ট। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মেডিকেল সেন্টারে ঢাকায় থাকা ক্রিকেটাররা রিপোর্ট করবেন। এরপর দুদিন ফিটনেস ট্রেনিং করার পর আগামী ৩ আগস্ট হবে ফিটনেস টেস্ট।

প্রথমিক এই ক্যাম্পে জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার থাকবেন না। কানাডায় টি-টোয়েন্টি লিগ খেলছেন লিটন দাস ও আফিফ হোসেন। লঙ্কা প্রিমিয়ার লিগের জন্য ছুটি নিয়েছেন তাওহিদ হৃদয়, শরীফুল ইসলাম ও সাকিব আল হাসান। ওদিকে জিম আফ্রো টি-টেন লিগ খেলা তাসকিন আহমেদ ও মুশফিকুর রহিম ক্যাম্পে যোগ দেবেন কিছুদিন বিশ্রাম নেওয়ার পর।

ক্যাম্পে ডাক পাওয়া ৩২ ক্রিকেটার:

তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, খালেদ আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন পাটুয়ারি, রেজাউর রহমান রাজা, রনি তালুকদার, তানজিম সাকিব, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইয়াসির আলী রাব্বি, জাকির হাসান, সাইফ হাসান, ইবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, মোসাদ্দেক হোসেন সৈকত ও তানজিদ তামিম।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন