শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রাইজিং স্টার জুনিয়রের কাঙ্ক্ষিত জয়, মোহামেডানের হ্যাটট্রিক হার

ক্রীড়া প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৪৩ অপরাহ্ন

রাইজিং স্টার জুনিয়রের কাঙ্ক্ষিত জয়, মোহামেডানের হ্যাটট্রিক হার

অধিনায়ক আবুল হাশেম রাজার সাথে রাইজিং স্টার জুনিয়রের খেলোয়াড়গণ

ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হ্যাটট্রিক হারের লজ্জায় ফেলে চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রথম জয়ের দেখা পেল রাইজিং স্টার জুনিয়র। লিগের তৃতীয় রাউন্ডে তারা মোহামেডানকে  হারিয়েছে ৫৩ রানে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে রাইজিং স্টার জুনিয়র নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৩ রানের ফাইটিং স্কোর গড়ে। জবাবে মোহামেডান ৪৮ ওভারে অলআউট হওয়ার আগে করতে পারে ১৯০ রান।

সকালে আব্দুল্লাহ জিসানকে নিয়ে ব্যাটিংয়ে নামেন রাইজিং জুনিয়রের অধিনায়ক ক্রিকেট অন্তপ্রাণ আবুল হাশেম রাজা। মোহামেডানের নজরুল ইসলাম রাসেলের প্রথম শিকারে পরিণত হয়ে রাজা দ্রুত বিদায় নিলে জিসানের সাথে এসে জুটি বাঁধেন আল আমিন হোসাইন। এ দুজন রাইজিং জুনিয়রের রান নিয়ে যান ৪৪ রানে। এরপর ১৮ রান করে বিদায় নেন আল আমিন। চার নম্বরে নেমে হাবিবুর মারুফ জেসানকে নিয়ে দলের রান নিয়ে যান একশর ওপরে (১০২ রান)। ৬৫ বলে এক হালি ৪ ও একটি ৬ এর সাহায্যে ৩৭ রান করে জিসানের বিদায় নেয়ার পর রাইজিং জুনিয়র দ্রুত হারায় মারুফ  (২৭ রান), তাসামুল (৭ রান) ও শাহাদাত হৃদয়কে (৮ রান)। 

এরপর রাইজিং জুনিয়রের হাল ধরেন সাত নম্বরে নামা রকিবুল হাসান  ও আটে নামা তারেক আজিজ। দলীয় ২০১ রানের সময় তারেক আজিজের ৫২ বলে ২৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস থেমে গেলে রকিবুলের সাথে ৪০ রানের জুটি গড়েন আশরাফুল হোসাইন।  আশরাফুল ১৬ বলে ৩ চার ও ১ ছয়ে ২৮ রান করে বিদায় নিলেও ৫৩ বলে ৬০ রানে অপরাজিত থাকেন রকিবুল। তার ইনিংসটি সাজানো ছিল অর্ধ ডজন চার ও একটি ছয়ের সাহায্যে।

মোহামেডানের হয়ে নজরুল ইসলাম রাসেল নেন ৩ উইকেট। এছাড়া, সেন্টু ও ইসরাত হোসাইন সাব্বির নেন ২টি করে উইকেট।

২৪৪ রানের রানের পাহাড় ডিঙাতে গিয়ে প্রথম ১০ ওভারে কোন উইকেট না হারালেও স্কোর বোর্ডে বেশি রান তুলতে পারেনি মোহামেডানের দুই ওপেনার ইসরাত হোসাইন সাব্বির ও ইশতিয়াক হোসাইন। ১১ ওভারের সময় ৩৪ রানের মাথায় মোহামেডান হারায় ৩৬ বলে ১০ রান করা সাব্বিরকে। এরপর ৩৮ রানের মাথায় বিদায় নেন অপর ওপেনার ইশতিয়াকও (৩৫ বলে ২৭ রান)। 

দুই ওপেনারের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মোহামেডান। যদিও চার নম্বরে নাম তানভির ১০৪ বলে ৫৮ রান করে চেষ্টা করেছিলেন রাইজিংয়ের লক্ষ্য তাড়া করার। কিন্তু দশ নম্বরে নাম উইকেট রক্ষক জলিল (২৪ বলে ২৪ রান) ছাড়া আর কেউ নিজেদের নামের সুবিচার করতে না পারায় মোহামেডানের প্রচেষ্টা থেমে যায় ১৯০ রানে। 

রাইজিং স্টার জুনিয়রের হয়ে শাহাদাত হৃদয় ১০ ওভার বল করে ৩০ রান দিয়ে নেন ৩ উইকেট। তাসামুল হক ১০ ওভার বল করে ৩ উইকেট শিকার করতে খরচ করেন ৩১ রান। এছাড়া, তারেক আজিজ নেন ২ উইকেট।

আগামীকাল (শুক্রবার) চতুর্থ রাউন্ডের প্রথম খেলায় শিরোপা প্রত্যাশী চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হবে চট্টগ্রাম সিটি করপোরেশন একাদশ। নিজেদের তিন খেলায় আবাহনী সবগুলো ম্যাচ জিতলেও সিটি করপোরেশন প্রথম খেলায় হেরে গিয়েছিল ব্রাদার্স ইউনিয়নের কাছে।


 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন