শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

সেমিফাইনালের লক্ষ্য নিয়ে বিশ্বকাপ শুরু করছে বাংলাদেশ

দেশ স্পোর্টস ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:১৬ অপরাহ্ন

সেমিফাইনালের লক্ষ্য নিয়ে বিশ্বকাপ শুরু করছে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সাফল্য কেবল দুটি জয়। তাও ৯ বছর আগে। তারপর আরো তিনটি বিশ্বকাপে অংশ নিয়েছে লাল সবুজের মেয়েরা। প্রত্যেকবাই ফিরতে হয়েছে হতাশা নিয়ে। এসব পেছনে ফেলে এবার বাংলাদেশের লক্ষ্য সেমিফাইনাল। 

শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন, কেপটাউনের সাহারা পার্কে বাংলাদেশ সময় রাত ১১টায়।

সেই লড়াইয়ের আগে নিজেদের লক্ষ্যের কথা জানালেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগের ব্যর্থতা সরিয়ে এবার সাফল্যের ছোঁয়া পেতে মরিয়া তিনি।

‘আমরা ৪টি বিশ্বকাপ খেলেছি। কিন্তু ২০১৪ সালের পর আর জয় পাইনি। তাই আমরা (দীর্ঘ অপেক্ষার পর) প্রথম জয়ের আশা করছি। পরে মোমেন্টাম ধরে রেখে সামনে এগোতে চাই। অবশ্যই আমরা ভালো খেলতে চাই। আমরা বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে এসেছি এখানে।’- বলেছেন জ্যোতি। 
 
প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা সহজ নয়। এইতো কমাস আগেই ঘরের মাঠে এশিয়া কাপে বিদায় নিতে হয়েছে তাদের বিপক্ষে সহজ ম্যাচে হেরে। এ ছাড়া সবশেষ ৫ দেখায় একবারও জয়ের রেকর্ড নেই! তার ওপর লঙ্কানদের বিশ্বকাপ শুরু হয়েছে দারুণভাবে। স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভসূচনা করে তারা। 

জ্যোতি অবশ্য এত কিছু ভাবছেন না। কেন না বাংলাদেশের গুরুও যে আরেক শ্রীলঙ্কান হাসান তিলকারেত্ন। এশিয়া কাপের পর যিনি জ্যোতিদের দায়িত্ব দিয়েছেন। তার আশা হাসান কোনো-না-কোনো পথ বের করবেন লঙ্কাবধের। 

জ্যোতি বলেন, ‘আমার বিশ্বাস তার দলে থাকাটা আমাদের জন্য বড় একটা সুবিধা। লঙ্কান মেয়েদের সম্পর্কে ভালোই জানা তার। তাদের বিপক্ষে কৌশল সাজাতে কাজে আসবে।’

সবকিছু মিলিয়ে জ্যোতিরা দৃঢ় মনোবল নিয়েই মাঠে নামছেন,  ‘আমরা যে এখানে শুধু অংশগ্রহণ করতে আসিনি, লড়তে এসেছি সেটা দেখানোর সুযোগটি নিতে চাই।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন