মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

‘এ’ দলের হয়ে আমিরাত যাচ্ছেন মুমিনুল

দেশ স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

‘এ’ দলের হয়ে আমিরাত যাচ্ছেন মুমিনুল

টেস্ট দল থেকে বাদ পড়ার পর নিজের জায়গা ফিরে পেতে মরিয়া সাদমান ইসলাম। ব্যক্তিগত অনুশীলনের পাশাপাশি নিয়মিত ফিটনেস নিয়ে কাজ করছেন। শনিবার মিরপুরে জিম সেশনের আগে ইনডোরে ব্যাটিং করেছেন ১৩ টেস্ট খেলা এ ওপেনার।

অক্টোবরে বাংলাদেশ ‘এ’ দল সংযুক্ত আরব আমিরাত সফর করবে। সেখানে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুইটি চারদিনের ম্যাচ খেলবে সাদমান ইসলামরা।

পহেলা অক্টোবর মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে বাংলাদেশ ‘এ’ দল দুবাই উড়াল দেবে। যে দলে থাকবেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকও। বিসিবির নির্বাচক প্যানেল এ খবর রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।  

টেস্ট নেতৃত্ব হারানোর পর ওয়েস্ট ইন্ডিজে জাতীয় দলের হয়ে সফর করেছিলেন মুমিনুল। ব্যাটে রান না পাওয়ায় মুমিনুলকে ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজে পাঠাতে চেয়েছিল বোর্ড। কিন্তু বাঁহাতি ব্যাটসম্যান রাজি না হওয়ায় সেখানে দুইটি চারদিনের ম্যাচ খেলা হয়নি। এবার মিঠুন, সাদমান, জয়, সাইফদের সঙ্গে দুবাই যাবেন বাংলাদেশের জার্সিতে টেস্টে সর্বোচ্চ ১১ সেঞ্চুরি করা মুমিনুল।

গত জুন থেকে মাঠের বাইরে মুমিনুল। ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে তার ব্যাট থেকে আসে ০ এবং ৪ রান। দ্বিতীয় টেস্টে তাকে বাদ দিয়ে দল মাঠে নামে। শেষ ১০ ইনিংসের নয়টিতেই মুমিনুল দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। মাউন্ট মঙ্গানুইতে ৮৮ রানের ইনিংসের পর ১২ ইনিংসে তার মোট রান ৭৮! এ সময়ে চার ইনিংসেই রানের খাতা খুলতে পারেননি।

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে মুমিনুল নিয়মিত অনুশীলন করছেন মিরপুরে। একাডেমির সেন্টার উইকেটে ঘাম ঝরাচ্ছেন নিয়মিত। সুযোগ পেলে মিরপুরের সেন্টার উইকেটেও ব্যাটিং করছেন। সামনে দুইটি চারদিনের ম্যাচ তার রানে ফেরার বড় সুযোগ বলেই মনে করছেন নীতি নির্ধারকরা।

দুইটি চারদিনের ম্যাচের পাশাপাশি দুই দল পাঁচটি ওয়ানডে ম্যাচও খেলবে। সবকটি ম্যাচ দুবাই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আগে চারদিনের ম্যাচ, পরে পঞ্চাশ ওভারের ম্যাচ খেলবে দুই দল।

বাংলাদেশ দলের সঙ্গে এই সফরে থাকার কথা কোচ রাসেল ডমিঙ্গোর। কিন্তু তিনি যোগ দেবেন কি না তা নিয়ে কেউই কথা বলছেন না। ক্রিকেট পরিচালনা বিভাগের এক কর্মকর্তা বললেন,‘আমরা এগুলো নিয়ে কাজ করছি। এখনও কিছু ঠিক হয়নি। ডমিঙ্গোর বিষয়টি সরাসরি আমাদের চেয়ারম্যান স্যার হ্যান্ডেল করছেন।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন