মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

টি-টোয়েন্টি ক্রিকেট ঘিরে তামিমের রহস্যময় বার্তা

স্পোর্টস ডেস্ক

০৪ জুলাই ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি ক্রিকেট ঘিরে তামিমের রহস্যময় বার্তা

জাতীয় দলের সঙ্গে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে পুরো দল টি-টোয়েন্টি সিরিজের জন্য ডমিনিকায় গেলেও, তামিমের সেখানে যাওয়ার প্রয়োজন পড়েনি। কেননা এই ফরম্যাট থেকে স্বেচ্ছায় ছয় মাসের বিরতিতে রয়েছেন দেশসেরা ওপেনার।

তবে এই বিরতির মাঝেই যেনো নতুন আলোচনার জন্ম দিলেন তামিম। ওয়েস্ট ইন্ডিজের কাছে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৫ রানে হেরেছে বাংলাদেশ দল। সবাই যখন ভুলত্রুটির ব্যবচ্ছেদ করতে ব্যস্ত, তখন তামিম দিলেন রহস্যময় এক বার্তা। সেটিও বেশিক্ষণ রাখেননি তিনি।

সোমবার (৪ জুলাই) সকালে তামিম নিজের ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে লেখেন, ‘টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল’ এবং তারপরে তিনটি বিদায় সূচক ইমোজি। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সেই স্ট্যাটাস। যদিও স্ট্যাটাস দেওয়ার মিনিট দশেকের মধ্যেই সেই সর‍িয়ে ফেলেছেন।

স্ট্যাটাস দেখার পর থেকেই তামিমের ভক্ত-অনুরাগীদের মনে প্রশ্ন, আসলেই কি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিতে যাচ্ছেন তিনি। এনিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে ধুন্ধুমার আলোচনা। 

এই ফরম্যাট থেকে ছুটিতে থাকায় ওয়েস্ট ইন্ডিজে চলমান টি-টোয়েন্টি সিরিজে অংশ নিচ্ছেন না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আগেই বলে দিয়েছেন, উইন্ডিজ সফরে টি-টোয়েন্টি না খেললে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও সুযোগ পাবেন না তিনি। টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়েই চরম অনিশ্চয়তার মধ্যেই এই স্ট্যাটাস দিলেন তামিম।

তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতিতে আছেন। বিরতি শেষ হবে চলতি জুলাইয়ের ২৭ তারিখ। গত ২৭ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালীন হঠাৎ করেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিরতির ঘোষণা দেন এই ওপেনার। তার আগেই এমন ফেসবুকে স্ট্যাটাস ইঙ্গিত দিয়ে দিল-হয়তো ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে আর ফিরবেনই না তিনি!

২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল তামিমের। সর্বশেষ ২০২০ সালে জিম্বাবুয়ের এই ফরম্যাটে বাংলাদেশের হয়ে খেলেছিলেন। এখন পর্যন্ত ৭৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরির সুবাদে ১,৭৫৮ রান করেছেন তামিম। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ওমানের বিপক্ষে ক্যারিয়ার সর্বোচ্চ ১০৩* রান করেছিলেন এই তারকা ক্রিকেটার। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন