মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

অপরাজিত দ. আফ্রিকার কাছে হারলেই বিদায় পাকিস্তানের

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ নভেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

অপরাজিত দ. আফ্রিকার কাছে হারলেই বিদায় পাকিস্তানের

অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা কোনও ম্যাচ হারেনি। বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তারা খেলবে চতুর্থ ম্যাচ। প্রোটিয়াদের প্রতিপক্ষ পাকিস্তান, হারতে হারতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া দলটি আরেকবার হোঁচট খেলেই সর্বনাশ।

গত ম্যাচে বাবর আজমের দল নেদারল্যান্ডসের বিপক্ষে জিতে সেমিফাইনালের ক্ষীণ আশা বাঁচিয়ে রাখে। টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচে অপ্রত্যাশিত হারের পর ওই জয় তাদের এনে দেয় স্বস্তি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ম্যাচও তাদের জিততে হবে, একই সঙ্গে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর দিকে।

কিন্তু টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের জেতা সহজ হবে না। তিন বিভাগেই দারুণ করছে প্রোটিয়ারা। পেসারদের বিপক্ষে আফ্রিকানদের ব্যাটিং লাইনআপ বেশ শক্ত, বিশেষ করে মিডল অর্ডার।  

তাই ব্যাটিং লাইনে পরিবর্তন আনার কোনও সম্ভাবনা নেই প্রোটিয়াদের। সম্ভবত লুঙ্গি এনগিডিকে সাইডলাইনে রেখে স্পিনার তাবরাইজ শামসিকে ফেরাতে পারে তারা। পাকিস্তানের লাইনআপেও একটি পরিবর্তন নিশ্চিত। হাঁটুর ইনজুরিতে ছিটকে গেছেন ফখর জামান। ভারত ম্যাচের পর বাদ পড়া আসিফ আলীকে একাদশে ফেরানো হতে পারে।

গ্রুপ-২ এর খেলায় তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা, আর দুটি পয়েন্ট নিয়ে পাঁচে পাকিস্তান। তাতে করে এই ম্যাচ জিতলেই দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে, আর হারলে বিদায় পাকিস্তানের। বাঁচা-মরার এই লড়াইয়ে বাবররা প্রেরণা নিতে পারে পরিসংখ্যান থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবারের দেখায় সবগুলো জিতেছে পাকিস্তান, শেষবার মুখোমুখি হয়েছিল ২০১২ সালে। সংখ্যাটা ৪-০ তে বাড়িয়ে নিতে পারলে বেঁচে যাবে তারা, নয়তো পেতে হবে বিদায়ের যন্ত্রণা।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন