রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

আইয়ারকে সেঞ্চুরি করতে দেননি ইবাদত, তিনশ ছাড়াল ভারত

ক্রীড়া প্রতিবেদক

১৫ ডিসেম্বর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন

আইয়ারকে সেঞ্চুরি করতে দেননি ইবাদত, তিনশ ছাড়াল ভারত

ইবাদত হোসেনের আগের ওভারে লিটন দাস ক্যাচ ফেললে ৮৫ রানে জীবন পান শ্রেয়াস আইয়ার। ম্যাচে তিনবার জীবন পেলেও সেঞ্চুরি করতে পারলেন না তিনি। ইবাদতই ফেরালেন তাকে। এই পেসার তার পরের ওভারে আইয়ারকে বোল্ড করেন। ১৯২ বলে ১০ চারে ৮৬ রানে থামলেন ভারতীয় ব্যাটসম্যান। এই রিপোর্ট লেখার সময় ভারতের রান গিয়ে দাঁড়ায় ৩১৫ রান, ৭ উইকেট হারিয়ে। 

ভারতকে অলআউট করার লক্ষ্যে দ্বিতীয় দিন শুরু

শ্রেয়াস আইয়ারকে দুইবার জীবন দিয়েছিল বাংলাদেশ। চেতেশ্বর পূজারাকে একবার। এই দুজনকে আগেভাগে আউট করতে পারলে প্রথম দিন শক্ত অবস্থানে থাকতে পারতো স্বাগতিকরা। চট্টগ্রাম টেস্টের দিন ভারতের বাকি চার উইকেট নেওয়ার লক্ষ্যে খেলতে নেমেছে বাংলাদেশ।

৬ উইকেটে ২৭৮ রানে দিন শুরু করেছে ভারত। ৮২ রানে অপরাজিত ছিলেন আইয়ার। তার সঙ্গে দ্বিতীয় দিন ক্রিজে জুটি বেঁধেছেন রবিচন্দ্রন অশ্বিন। দিনের ষষ্ঠ ওভারে ইবাদত হোসেনের বলে লিটন দাস ক্যাচ ছাড়লে ৮৫ রানে তৃতীয়বার জীবন পান আইয়ার।

প্রথম দিনের খেলা শেষে শুভমান গিল, বিরাট কোহলি ও পুজারাকে আউট করা তাইজুল বলেছেন, ‘আমরা খুব যে খারাপ অবস্থানে আছি তা নয়। প্রথম দিন হিসেবে ভালো অবস্থানে আছি। তবে ক্যাচগুলো নিতে পারলে হয়তো আরও ভালো জায়গায় থাকতে পারতাম।’


বাঁহাতি স্পিনার আরও বলেছেন, ‘সুযোগগুলো যদি নিতে পারতাম, হয়তো তাদের এর মধ্যেই অলআউট হওয়ার সুযোগ ছিল। ক্যাচ মিস তো ম্যাচের অংশ। কেউ চায় না আসলে ক্যাচ মিস করতে। তারপরেও যদি আমরা ভুলগুলো না করতাম, তাহলে হয়তো আরও অবস্থানে থাকতাম।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন