সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

এশিয়া কাপের ফাইনাল ম্যাচ পরিচালনা করবেন বাংলাদেশের আম্পায়ার মুকুল

ক্রীড়া প্রতিবেদক

০৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

এশিয়া কাপের ফাইনাল ম্যাচ পরিচালনা করবেন বাংলাদেশের আম্পায়ার মুকুল

পর পর দুটি ভারত-পাকিস্তান ম্যাচে দক্ষতার সঙ্গে আম্পায়ারিং করেন মাসুদুর রহমান মুকুল

এবারের এশিয়া কাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ায় বাংলাদেশ দল ফাইনালে সুযোগ না পেলেও অন্যভাবে ফাইনালে থাকছে বাংলাদেশ। তবে সেই বাংলাদেশ খেলবে না, বরং খেলা পরিচালনা করবে। ঠিকই ধরেছেন, পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ফাইনাল ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের মাসুদুর রহমান মুকুল।

পর পর দুটি ভারত-পাকিস্তান ম্যাচে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের আন্তর্জাতিক আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। এশিয়া কাপের ফাইনালে তিনি আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন।

আগামী ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালে লড়বে পাকিস্তান-শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় রাত ৮টায় ট্রফির লড়াই শুরু হবে।

মুকুলের আম্পায়ারিংয়ের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু।

মিঠু এশিয়া কাপ দেখতে এখন দুবাইয়ে অবস্থান করছেন। সেখানে একটি গণমাধ্যমকে তিনি বলেন, ‘মুকুল দারুণ আম্পায়ারিং করেছে এশিয়া কাপে। ভারত-পাকিস্তানের মতো বড় ম্যাচ সে দারুণভাবে সামলে নিয়েছে। সেই পুরস্কার পাচ্ছে সে।’

এশিয়া কাপের গ্রুপপর্বে ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে বড় কোনো মঞ্চে আম্পায়ারিং-এর শুরু হয় মুকুলের। সেই ম্যাচে দারুণভাবে দায়িত্ব পালন করায় সুপার ফোরেও দুই প্রতিদ্বন্দ্বীর ম্যাচে আম্পায়ারিংয়ের দায়িত্ব পান। আর এবার পাচ্ছেন ফাইনালের ম্যাচের দায়িত্ব।

মুকুল এখন পর্যন্ত ২৬টি টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন। তার মধ্যে ১৮ ম্যাচে ছিলেন অনফিল্ড আম্পায়ার। আর ওয়ানডে ম্যাচে দায়িত্ব পালন করেছেন ১৭ বার।

মুকুল ছাড়াও আম্পায়ারিং দিয়ে দিন দিন বাংলাদেশের সুনাম বাড়াচ্ছেন শরীফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত, গাজী সোহেল ও তানভীর আহমেদ। এর মাঝে গত মার্চ মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত প্রমিলাদের বিশ্বকাপে দক্ষতার সাথে আম্পায়ারিং করে এসেছেন শরীফুদ্দৌলা সৈকত। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন