মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

এশিয়া কাপ ক্রিকেটের লড়াই মরুর উদ্যানেই

স্পোর্টস ডেস্ক

২৮ জুলাই ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

এশিয়া কাপ ক্রিকেটের লড়াই মরুর উদ্যানেই

এশিয়া কাপ যে শ্রীলঙ্কায় হচ্ছে না, এটা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল গত সপ্তাহেই। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী তো বলেই দিয়েছিলেন, সংযুক্ত আরব আমিরাতে হবে এবারের এশিয়া কাপ। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণা, সেটিও চলে এল আজ।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগের সূচি অনুযায়ী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বরের মধ্যে দুবাই ও শারজায় হবে এশিয়া কাপ। তবে আয়োজক হিসেবে থাকবে শ্রীলঙ্কাই।

শ্রীলঙ্কায় সংকট শুরু হওয়ার পর থেকেই সেখানে এশিয়া কাপ হবে কি না, এ নিয়ে আলোচনা চলছিল সদস্যদেশগুলোর মধ্যে। সম্প্রতি শ্রীলঙ্কা দুটি দ্বিপক্ষীয় সিরিজ সফলভাবে আয়োজন করলেও সংকটকালে দেশটির বহুজাতিক টুর্নামেন্ট আয়োজনের সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠছিল। 

বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এসিসির প্রধান জয় শাহ বলেছেন, ‘এশিয়া কাপ শ্রীলঙ্কায় আয়োজনের সব চেষ্টাই করা হয়েছে। আমিরাতে এশিয়া কাপ আয়োজনের বিষয়টিও নিশ্চিত হয়েছে অনেক অপেক্ষার পর। আরব আমিরাতে খেলা হবে, কিন্তু শ্রীলঙ্কাই আয়োজক দেশ থাকছে। এবারের এশিয়া কাপ আয়োজন সদস্যদেশগুলোর জন্য গুরুত্বপূর্ণ। কারণ, এ বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। আমি শ্রীলঙ্কা ক্রিকেট ও আরব আমিরাত ক্রিকেটকে এশিয়া কাপ আয়োজনে সাহায্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।’

এসিসির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা। তাঁর কথা, ‘আমরা এশিয়ার প্রতিবেশীদের নিয়ে বহুল প্রতীক্ষিত এশিয়া কাপ আয়োজনের জন্য মুখিয়ে আছি। আমরা এসিসির সিদ্ধান্তের সঙ্গে একমত। বর্তমান পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজনের জন্য আমরা এসিসি ও আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করে যাব। আশা করছি, আমরা রোমাঞ্চকর এশিয়া কাপ উপহার দিতে পারব।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন