মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

ওয়ানডের নেতৃত্বে কামিন্সকেই বেছে নিল অস্ট্রেলিয়া

দেশ স্পোর্টস ডেস্ক

১৮ অক্টোবর ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন

ওয়ানডের নেতৃত্বে কামিন্সকেই বেছে নিল অস্ট্রেলিয়া

গত মাসে ওয়ানডে থেকে অ্যারন ফিঞ্চ অবসর নেওয়ার পরই জায়গাটা ফাঁকা পরে ছিল। অস্ট্রেলিয়া ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে ফিঞ্চের পর কে? ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ থেকে অ্যালেক্স ক্যারি —অনেকের নামই উঠে এসেছে। 

টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স প্রচুর খেলার কারণে ওয়ানডে অধিনায়কের চাপ নিতে চাননি, এমনও জানিয়েছিল সংবাদমাধ্যম। কিন্তু সেই কামিন্সকেই দায়িত্বটা নিতে হলো। অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়কের দায়িত্বটা কামিন্সের কাঁধেই তুলে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ভারতে ২০২৩ বিশ্বকাপ মাথায় রেখে ওয়ানডে দলের অধিনায়কত্ব করবেন এই পেসার। ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর ফিঞ্চকে স্মরণ করে কামিন্স বলেছেন, ‘ফিঞ্চের অধীনে খেলা সব সময় উপভোগ করেছি এবং তার নেতৃত্বগুণ থেকে অনেক কিছু শিখেছি। বেশ কিছু গুরুত্বপূর্ণ শূন্যস্থানই পূরণ করতে হবে। তবে ওয়ানডে দলটা অভিজ্ঞতায় ভরপুর হওয়ায় আমরা খুবই ভাগ্যবান।’

ক্রিকইনফো জানিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তিন দলের জন্য আলাদা তিন অধিনায়কের পথে না হেঁটে দুই অধিনায়ক-তত্ত্ব বেছে নিয়েছে। এ কারণে ফিঞ্চকে টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদে রেখে কামিন্সকে বাকি দুই সংস্করণের দায়িত্ব দেওয়া হলো। তবে কামিন্স নিয়মিত ওয়ানডে খেলেন না। আগস্ট ও সেপ্টেম্বরে জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজে খেলেননি কামিন্স।

সিএ-র জাতীয় দলের প্রধান বেন অলিভার বলেছেন, ‘তিন সংস্করণেই অধিনায়কত্ব করার মতো বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় পেয়ে আমরা ভাগ্যবান। পরবর্তী ধাপের জন্য, সেটা ২০২৩ বিশ্বকাপসহ বোর্ড এবং নির্বাচকেরা কামিন্সকেই ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে আদর্শ মনে করেছেন।’ 

গত বছর টিম পেইন সরে দাঁড়ানোর পর অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক হন কামিন্স।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন