মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

কারা থাকছেন নিউজিল্যান্ড ও পাকিস্তানের একাদশে

দেশ স্পোর্টস ডেস্ক

০৯ নভেম্বর ২০২২, ১২:০৬ অপরাহ্ন

কারা থাকছেন নিউজিল্যান্ড ও পাকিস্তানের একাদশে

আর মাত্র ঘণ্টা কয়েক বাকি। সিডনি ক্রিকেট গ্রাউন্ড আরেকটি রানবন্যার ম্যাচে সাক্ষী হওয়ার অপেক্ষায়। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই আসরে সর্বোচ্চ ১০টি দলীয় সংগ্রহের চারটি হয়েছে এই ভেন্যুতে। এখানেই নিউজিল্যান্ড তাদের প্রথম ম্যাচে ২০০ রান করে অস্ট্রেলিয়াকে হারায় ৮৯ রানে। বাংলাদেশের বিপক্ষে ২০৫ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তান করেছিল ১৮৫ রান। রানপ্রসবা সিডনিতেই হচ্ছে প্রথম সেমিফাইনাল, মুখোমুখি নিউজিল্যান্ড ও পাকিস্তান।

তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে চোখ পাকিস্তানের, নিউজিল্যান্ডের টানা দ্বিতীয়বার ট্রফির লড়াইয়ে ওঠার সুযোগ। যদিও দুই দলের লড়াইয়ে ২৮ টি-টোয়েন্টিতে ১৭ ম্যাচ জিতে পাকিস্তান এগিয়ে। কিন্তু চলতি বিশ্বকাপে অনেক বেশি গোছানো কিউইরা। সুপার টুয়েলভে গ্রুপ-১ এ তারা শীর্ষে থেকে শেষ করেছে। অন্যদিকে ধুঁকতে ধুঁকতে সেমিফাইনাল ভাগ্য জুটেছে পাকিস্তানের। ভারত ও জিম্বাবুয়ের কাছে হারার পর তারা ছিল খাদের কিনারায়। দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডসের কাছে হেরে গেলে বাংলাদেশের বিপক্ষে জিতে শেষ চারে বাবর আজমরা।

গতবার সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়া পাকিস্তান এবার আর ব্যর্থ হতে চায় না। নিউজিল্যান্ডও ভালো কিছুর স্বপ্ন দেখছে। এই লড়াইয়ে তাদের একাদশ কেমন হতে পারে?

সমালোচিত হলেও বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানই যে পাকিস্তানের উদ্বোধনী জুটি গড়বেন, তা নিশ্চিত। মোহাম্মদ হারিস, শান মাসুদ এবং ইফতিখার আহমেদ ও শাদাব খান হাল ধরবেন মিডল অর্ডারে। বোলিং আক্রমণে নেতৃত্ব দেবেন শাহীন শাহ আফ্রিদি।

অন্যদিকে নিউজিল্যান্ড ফর্মে থাকা গ্লেন ফিলিপসের ওপর নির্ভর করবে। তাদের আশা থাকবে সম্প্রতি ফর্ম খুঁজে পাওয়া অধিনায়ক কেন উইলিয়ামসন ধারাবাহিকতা ধরে রাখবেন। মিডল অর্ডারে নিউজিল্যান্ডের ভরসা ড্যারিল মিচেল ও জেমস নিশাম। বোলিং বিভাগে আস্থা থাকবে ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনারের ওপর।

সম্ভাব্য একাদশ

নিউজিল্যান্ড: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

পাকিস্তান: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসি, নাসিম শাহ, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন