রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

জাতীয় স্কুল ক্রিকেটের চট্টগ্রাম পর্বে চ্যাম্পিয়ন বন্দর স্কুল

আব্দুন নুরের হ্যাটট্রিকসহ ৫ উইকেট

ক্রীড়া প্রতিবেদক

২৯ মে ২০২৩, ১০:৩৩ পূর্বাহ্ন

জাতীয় স্কুল ক্রিকেটের চট্টগ্রাম পর্বে চ্যাম্পিয়ন বন্দর স্কুল

ফাইনালে হ্যাটট্রিকসহ ৫ উইকেট নিয়েছেন বন্দর স্কুলের আবদুন নুর

ইয়াং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার চট্টগ্রাম পর্বে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ উচ্চবিদ্যালয়। ফাইনালে তারা ৩৯ রানে হারায় হাজেরা-তজু স্কুল অ্যান্ড কলেজকে। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত জাতীয় স্কুল ক্রিকেটের চট্টগ্রাম পর্বের ফাইনাল খেলা রোববার (২৮ মে) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। ফাইনালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ উচ্চবিদ্যালয়ের আবদুন নুর হ্যাটট্রিকসহ ৫ উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। চট্টগ্রাম পর্বে সেরা হয়ে নোয়াখালীতে অনুষ্ঠেয় (সোমবার থেকে) প্রতিযোগিতার পরের রাউন্ডে অংশ নেবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ উচ্চ বিদ্যালয়। 

ফাইনালে টসে জিতে আগে ব্যাট করতে নেমে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ উচ্চবিদ্যালয় মাত্র ২৯ রানেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে। পঞ্চম উইকেট জুটিতে মেহেদী হাসান এবং মেহরাব খান মিলে ৯৮ রানের জুটি গড়ে দলকে বিপদ থেকে রক্ষা করেন। দুজনই দেখা পান সেঞ্চুরির। তবে এ জুটি ভাঙ্গার পর বাকি ব্যাটাররা আর দাঁড়াতে পারেনি। ফলে নির্ধারিত ৪৬ ওভারে ৮ উইকেটে ১৪৮ রানে থেমে যায় বন্দর স্কুলের দৌঁড়। মেহেদী হাসান ৮৭ বলে ৫৫ আর মেহরাব খান ৮৪ বলে ৫১ রান করেন। এছাড়া, ১০ রান করেন হাসিবুল আলম। হাজেরা–তজু স্কুল এন্ড কলেজের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন ইমরানুল হক এবং অভি দে। 

১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নামা হাজেরা–তজু স্কুল অ্যান্ড কলেজ শুরুটা ভালই করেছিল। দুই ওপেনার মিলেই ৩২ রান যোগ করেন। তবে দ্রুত তারা হারায় ৩ উইকেট। এরপর ইমরান এবং জুনায়েদ চেষ্টা করেছিল দলকে টানতে। কিন্তু তারাও পারেননি। বিশেষ করে, বন্দর স্কুলের আবদুন নুরের বোলিং এর সামনে পড়ে একের পর সাজঘরে ফিরতে থাকে হাজেরা–তজুর ব্যাটাররা। আব্দুন নুরের তোপে পড়ে দলটি শেষ ৫ উইকেট হারায় মাত্র ১৯ রানে। ফলে ৩৯.৩ ওভারে ১০৯ রান করে অল আউট হয় হাজেরা–তজু স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে ইমরানুল ২৭ এবং জুনায়েদ করে ৩৬ রান। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ স্কুলের আবদুন নুর হ্যাটট্রিক সহ ৫ উইকেট নেয় ১২ রানে। ২টি করে উইকেট পায় মেহরাব এবং ওয়াহিদুল। দুর্দান্ত বোলিং করা আবদুন নুর ফাইনালে ম্যাচ সেরা নির্বাচিত হয়।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ–সভাপতি আলী আব্বাস। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কাউন্সিলর সাইফুল্লাহ চৌধুরী, আলী হাসান রাজু, সুলতান মাহমুদ খান (শাহীন), ক্রিকেট কোচ মাহবুবুল করিম মিঠুসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী স্কুল সমূহের খেলোয়াড় ও শিক্ষকবৃন্দ ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন