শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

টি-টোয়েন্টিতে কর্নওয়ালের তাণ্ডব, ৭৭ বলে ডাবল সেঞ্চুরি

দেশ স্পোর্টস ডেস্ক

০৬ অক্টোবর ২০২২, ০১:১৪ অপরাহ্ন

টি-টোয়েন্টিতে কর্নওয়ালের তাণ্ডব, ৭৭ বলে ডাবল সেঞ্চুরি

ওয়েস্ট ইন্ডিজের হয়ে নয়টি টেস্ট খেলেছেন রাকিম কর্নওয়াল। বেশ কিছু লিস্ট ‘এ’ এবং টি-২০ লিগ ম্যাচ খেললেও জাতীয় দলে সাদা বলে অভিষেক হয়নি ২৯ বছর বয়সী দীর্ঘদেহি ও স্থুল এই অলরাউন্ডারের। এবার বোধ হয় ক্যারিবীয় বোর্ডের তাকে নিয়ে ভাবতে হবে।

কারণ সিপিএল ফাইনালে ৯১ রানের ইনিংস খেলার পরে ব্যাট হাতে যুক্তরাষ্ট্রের টি-২০ প্রতিযোগিতা আটলান্টা ওপেনে তাণ্ডব চালিয়েছেন রাকিম কর্নওয়াল। ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। আটালান্টা ফায়ার তার ব্যাটে ভর করে ১ উইকেটে তোলে ৩২৬ রান।

ওই ম্যাচে ওপেন করতে নেমে কর্নওয়াল ৭৭ বলের মুখোমুখি হয়েছেন। এর মধ্যে ২২টি ছক্কা এবং ১৭টি চার মেরেছেন তিনি। তিনি মোট রান করেছেন ২০৫। এর মধ্যে বাউন্ডারি থেকেই তুলেছেন ২০০ রান। অর্থাৎ বাকি ৩৮ বলের মুখোমুখি হয়ে মাত্র পাঁচটি সিঙ্গেল নিয়েছেন তিনি।

তার ওই ব্যাটিং তাণ্ডবের দিনে প্রতিপক্ষ স্কোয়ার ড্রাইভ পাত্তা পায়নি। দলটি ৮ উইকেটে ১৫৪ রান আটকে যায়। আটালান্টা ওপেন যুক্তরাষ্ট্রের ১৬ দল নিয়ে ৪ গ্রুপে ভাগ করে আয়োজিত টি-২০ টুর্নামেন্ট। লিগের চ্যাম্পিয়ন দল ৭৫ হাজার ডলার বা প্রায় ৭৭ লাখ টাকা অর্থ পুরস্কার পাবে।

বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সব ধরনের টি–টোয়েন্টি মিলিয়ে ডাবল সেঞ্চুরি করেছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার।

এর আগে টি–টোয়েন্টিতে একমাত্র ডাবল সেঞ্চুরিটি ছিল ভারতের সুবোধ ভাটির। এ বছরই দিল্লির একটি ক্লাব ক্রিকেট টুর্নামেন্টে সুবোধ ৭৯ বলে করেছিলেন অপরাজিত ২০৫ রান। নিজের ইনিংসে ১৭টি করে চার ও ছয় মারেন সুবোধ। দিল্লির ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ছিল ২৫৯.৪৯।

পরিসংখ্যানবিদ মোহনদাস মেনন কাল এক টুইট করে কর্নওয়ালের ইনিংসটির কথা ক্রিকেট–বিশ্বকে জানিয়েছেন। কর্নওয়ালের ইনিংসটির স্ট্রাইক রেট ২৬৬.২৩।

যুক্তরাষ্ট্রের দ্য মাইনর লিগ ক্রিকেটও কর্নওয়ালের ইনিংসটি নিয়ে টুইট করেছে। কর্নওয়ালের ব্যাটিংয়ের কিছু মুহূর্তের ভিডিও দিয়ে তারা লিখেছে, ‘আপনারা কি বিনোদন পেয়েছেন?’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন