বুধবার, ৫ অক্টোবর ২০২২

টেনিসকে বিদায় জানালেন রজার ফেদেরার

দেশ স্পোর্টস ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২২, ১১:২২ অপরাহ্ন

টেনিসকে বিদায় জানালেন রজার ফেদেরার

রজার ফেদেরার টেনিসকে বিদায় জানিয়েছেন। আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠেয় লেভার কাপই হতে যাচ্ছে তার সবশেষ এটিপি টুর্নামেন্ট। দীর্ঘদিন হাঁটুর চোটে ভোগার পর তা থেকে সেরে উঠেই এই সিদ্ধান্ত জানালেন সুইস এই কিংবদন্তি।

আজ ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এক পোস্টে তিনি জানান এই সিদ্ধান্ত। সেখানে তিনি জানান, 'আপনারা অনেকেই জানেন শেষ তিন বছর আমাকে বেশ চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে, চোট-সার্জারির ধকল সহ্য করতে হয়েছে। প্রতিযোগিতামূলক খেলায় পুরোপুরি ফিরতে কঠোর পরিশ্রম করেছি। কিন্তু আমি আমার শরীরের ক্ষমতা আর সীমাবদ্ধতা জানি। আর এটা আমাকে যা জানাতে চাচ্ছে, সেটা পরিষ্কার। আমি ৪১ বছর বয়সী একজন মানুষ। ২৪ বছরের ক্যারিয়ারে ১৫০০ এরও বেশি ম্যাচ খেলেছি। টেনিস আমাকে আমার কল্পনার চেয়েও বেশি কিছু দিয়েছে। আর এখন আমার ক্যারিয়ারের ইতি টানার সময় হয়ে এসেছে।'

ভবিষ্যতে টেনিস খেলবেন, তবে প্রতিযোগিতামূলক টেনিস আর নয়, জানান ফেদেরার। বললেন, আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠেয় লেভার কাপই হবে আমার শেষ এটিপি ইভেন্ট। ভবিষ্যতে আরও টেনিস খেলব, তবে প্রতিযোগিতামূলক টেনিস আর নয়। আর কোনো গ্র‍্যান্ড স্ল্যাম কিংবা কোনো ট্যুরে খেলব না।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন