বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

পন্তের নতুন লড়াই, দুর্ঘটনার পর ‘এক ধাপ এগিয়ে যাওয়া’

দেশ স্পোর্টস ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০১ পূর্বাহ্ন

পন্তের নতুন লড়াই, দুর্ঘটনার পর ‘এক ধাপ এগিয়ে যাওয়া’

ভয়াবহ গাড়ী দুর্ঘটনার শিকার হয়ে অলৌকিকভাবে বেঁচে ফিরেছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত। ভারতের জাতীয় ক্রিকেট দলে আগমনের আগেই নিজের প্রতিভার জানান দিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্ত। অনুর্ধ্ব-১৯, ঘরোয়া লিগ এবং আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে তিনি বেশ নজর কাড়েন। আপন তালে খেলতে থাকা পন্তের ভয়াবহ সড়ক দুর্ঘটনায় হঠাৎই ছন্দপতন ঘটে। দীর্ঘদিনের জন্য ছিটকে যান মাঠ থেকে। তার এই অনুপস্থিতি সতীর্থ থেকে শুরু করে সাবেক ক্রিকেটারদেরও দুশ্চিন্তায় ফেলে দেয়। 

তবে সবকিছু আবার নতুন করে শুরু করতে চান পন্ত। ক্রিকেটে ফেরার প্রক্রিয়াতেও আগাচ্ছেন ধীরে ধীরে। পরিপূর্ণ সুস্থতার সঙ্গে দলে নিজের হারানো জায়গায় ফিরতে নতুন করে লড়াই শুরু করেছেন তিনি।

প্রায় দেড়মাস আগে রাতে বাসায় ফেরার পথে উত্তরাখন্ডের রুরকি শহরের নিকট গাড়ি দুর্ঘটনা ঘটে তার। এরপর রক্তাক্ত ও আগুনে পোড়া পন্তের ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। স্থানীয় এক ব্যক্তির প্রচেষ্টায় হাসপাতালে নেওয়ার পর দ্রুত চিকিৎসাও শুরু হয় তার। তবে এরপর তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি। ১১ দিন আগে হাঁটুতে অস্ত্রোপচারের পর সম্প্রতি বাসায় ফিরেছেন পন্ত। সেখানে ক্রাচে ভর দিয়ে তাকে ছাদে হাঁটতে দেখা যায়।

দুটি ছবির সঙ্গে ক্যাপশন দিয়ে সামাজিক মাধ্যমে একটি পোস্ট করেছেন পন্ত। সেখানে তিনি লেখেন, ‘এক ধাপ এগিয়ে যাওয়া। এক ধাপ শক্তিশালী হয়ে ওঠা। এক ধাপ ভাল হয়ে ওঠার দিকে এগিয়ে যাওয়া।’

ছবিতে দেখা যায়, সাদা টি-শার্ট এবং কালো শর্টস পরে দু’হাতে ক্রাচ নিয়ে ধীরে ধীরে হাঁটছেন তিনি। ডান পা এবং হাতের কনুইয়ে ব্যান্ডেজ বাঁধা রয়েছে। হাতে ছিলে যাওয়া ক্ষতের দাগ আর ডান পা বেশ ফুলে আছে। ফলে এখনই মনে হচ্ছে না, সহসাই তিনি ক্রাচ ছাড়া হাঁটতে পারবেন!

দুর্ঘটনার ১৭ দিন পরে পন্তকে প্রকাশ্যে দেখে সতীর্থ ও ভক্তরা তার সুস্থতা কামনা করেন। একইসঙ্গে প্রার্থনা করেন যাতে তিনি দ্রুত মাঠে ফিরতে পারেন। নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচে খেলতে থাকা সূর্যকুমার যাদবও জোড়হাতের ইমোজি দিয়ে তার পোস্টে প্রতিক্রিয়া জানান।

টেস্টে প্রায় ৪৪ এবং ওয়ানডের জার্সিতে ৩৪ দশমিক ৬০ গড়ে ধারাবাহিকভাবে পারফর্ম করা পন্ত চলমান বোর্ডার-গাভাস্কার সিরিজেও থাকতে পারতেন। ক্রিকেট বোর্ডও তার প্রয়োজনীয়তা টের পাচ্ছে। তবে তার জায়গার টেস্ট দলে অভিষেক হয়েছে অন্ধ্রপ্রদেশের উইকেটরক্ষক ব্যাটার শ্রীকর ভারতের। ম্যাচের প্রথম ইনিংসে অজিদের সর্বোচ্চ রান সংগ্রাহক মার্নাস লাবুশানেকে দুর্দান্ত স্টাম্পিংয়ে ফেরান তিনি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন