সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

ফিলিপস ঝড়, বোল্ট তাণ্ডবে বিদায়ের শঙ্কায় শ্রীলঙ্কা

দেশ স্পোর্টস ডেস্ক

২৯ অক্টোবর ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন

ফিলিপস ঝড়, বোল্ট তাণ্ডবে বিদায়ের শঙ্কায় শ্রীলঙ্কা

লক্ষ্য তাড়ায় এশিয়া কাপের ম্যাচগুলোতে চমক দেখানো শ্রীলঙ্কা বিশ্বকাপে আজ নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারল না। কিউই পেসারদের তোপের মুখে শুরুতে খেই হারানোর পর ভানুকা রাজাপাকসের ব্যাটে কিছুটা আশা দেখছিল এশিয়ার চ্যাম্পিয়নরা। কিন্তু তার বিদায়ের পর আবারও ভেঙে পড়ে লঙ্কান ব্যাটিং লাইন। বড় হারে সেমিফাইনাল অনিশ্চত হয়ে পড়েছে দাসুন শানাকার দলের।

সিডিনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ৬৪ বলে ১০৪ রান করে কিউইদের জয়ের নায়ক গ্লেন ফিলিপস।

টস জিতে ব্যাটিংয়ে নেমে এদিন শুরুতে হোঁচট খায় উইলিয়ামসনের দল। দলীয় ৭ রানে ২ ওপেনারকে হারানোর পর ৮ রানের ব্যবধানে অধিনায়কের উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা। চাপে পড়া দলটিকে এরপর পথ দেখিয়েছেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েছেন ৮৪ রানের জুটি।

২৪ বলে ২২ রান করে মিচেল ফিরলেও রানের চাকা থামতে দেননি ফিলিপস। ৪ ছয় ও ১০ চারে ১০৪ রানে করে শেষ ওভারে আউট হয়ে ফেরেন ফিলিপস। নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ড করে ১৬৭ রান। 

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের চেয়েও বড় বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে শুরুতেই জয়ের আশা ধুলিস্যাৎ হয়ে যায় এশিয়ার চ্যাম্পিয়নদের। ষষ্ঠ উইকেটে শানাকাকে নিয়ে কিছুটা ইনিংস মেরামতের কাজ করেছেন ভানুকা রাজাপাকসে।

২২ বলে ৩৪ রানের ইনিংস খেলে রাজাপাকসে যখন ফার্গুসনের বলে ফিরলেন, ম্যাচ শেষ সেখানেই। এরপর চেষ্টা করেও হারের ব্য


সর্বশেষ

উপরে নিয়ে চলুন