সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

উড়ছেন রোনালদো, উড়ছে আল নাসর

দেশ স্পোর্টস ডেস্ক

৩০ আগস্ট ২০২৩, ১০:৪৮ পূর্বাহ্ন

উড়ছেন রোনালদো, উড়ছে আল নাসর

দুটি মাইলফল রোনালদের সামনে ছিল। হ্যাটট্রিক করার সুযোগ ছিল, সুযোগ ছিল ক্যারিয়ারের ৮৫০ গোলের মাইলফলক ছোঁয়ার। তবে এমন দুটি মাইলফলকের কোনোটাই গতকাল ছোঁয়ার ইচ্ছা জাগল না ক্রিস্টিয়ানো রোনালদোর। সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে ম্যাচের তৃতীয় পেনাল্টি দিয়ে দিলেন সতীর্থ আবদুলরহমান ঘারিবকে। রোনালদো ম্যাচে আগের দুই গোলও করেছেন পেনাল্টি থেকে। 

পর্তুগিজ তারকার জোড়া গোলের ম্যাচে আল শাবাবকে ৪-০ গোলে হারিয়েছে আল নাসর। অন্য দুটি গোল করেছেন সুলতান আল ঘানাম ও সাদিও মানে। মানের গোলেও সহায়তা করেছেন রোনালদো। সব মিলিয়ে ম্যাচটা ছিল রোনালদোময়। 

গতকাল ম্যাচের ১২ মিনিটেই পেনাল্টি পায় রোনালদোর দল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। কয়েক মিনিট পরই আবারও গোল পান তিনি। তবে আল নাসরের অধিনায়কের হেডে করা গোল ফাউলের কারণে বাতিল হয়, যা নিয়ে তীব্র অসন্তুষ্ট ছিলেন রোনালদো। যদিও গোলের জন্য খুব বেশিক্ষণ আর অপেক্ষা করতে হয়নি তাঁর। 

৩৮ মিনিটে পেনাল্টি থেকে আবারও গোল করেন তিনি। এর ২ মিনিট পর গোল করান সাবেক বায়ার্ন মিউনিখ তারকা মানেকে দিয়ে। আল ঘানাম ম্যাচের চতুর্থ গোল করেন ৭৯ মিনিটে। রোনালদোর হেড পোস্টে লেগে ফিরে সৌদি আরবের এই ফুটবলারের সামনে এলে তিনি সেই সুযোগ কাজে লাগান। তবে রোনালদো পেনাল্টি নেওয়ার দায়িত্বটা যাকে দিয়েছিলেন, সেই ঘারিব অবশ্য গোল করতে পারেননি।

এমন জয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত রোনালদো। ইনস্টাগ্রামে নিজের অনুভূতি প্রকাশ করে তিনি লিখেছেন, ‘কী দুর্দান্ত স্টেডিয়ামের পরিবেশ। সমর্থকদের সঙ্গে জয় উদ্‌যাপন করে ভালো লাগছে। দল দারুণ খেলেছে।’ 

লিগ প্রথম দুই ম্যাচে হারা আল নাসর নিজেদের তৃতীয় ম্যাচে আল ফাতেহর বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছিল। সে ম্যাচে রোনালদো করেছিলেন হ্যাটট্রিক। সব মিলিয়ে লিগে সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো (৫)। সবচেয়ে বেশি ‘অ্যাসিস্ট’ও তাঁর (২)। 

লিগে আরেক ম্যাচে আল তাইকে ২-০ গোলে হারিয়েছে আল আহলি। গোল করেছেন ম্যানচেস্টার সিটির সাবেক তারকা রিয়াদ মাহরেজ ও বার্সেলোনার সাবেক ফুটবলার ফ্র্যাঙ্ক কেসি। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন