সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

নেদারল্যান্ডকে উড়িয়ে প্রথম জয়ের দেখা পাকিস্তানের

ছক্কাহীন ম্যাচ

দেশ স্পোর্টস ডেস্ক

৩০ অক্টোবর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

নেদারল্যান্ডকে উড়িয়ে প্রথম জয়ের দেখা পাকিস্তানের

ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে শেষ বলে হারার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে অবশেষে জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। আজ পার্থের ওয়াকা গ্রাউন্ডে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তান নেদারল্যান্ডসের বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে। পুরো ম্যাচে ৩৩ দশমিক ৫ ওভার খেলা হলেও কোনো ছক্কা হয়নি।

আগের দুই ম্যাচে শেষ বলে হেরেছিল পাকিস্তান। ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে শেষ বলে হারের পর টুর্নামেন্টে টিকে থাকতে পাকিস্তানের জয়ের বিকল্প ছিল না। আজ নেদারল্যান্ডসের বিপক্ষে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল পাকিস্তানের। 

নেদারল্যান্ডস টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। পুরো ২০ ওভার খেলেও নেদারল্যান্ডস শতরান করতে পারেনি। ৯ উইকেট হারিয়ে ৯১ রানে থেমেছে নেদারল্যান্ডসের ইনিংস। কলিন অ্যাকারম্যান সর্বোচ্চ ২৭ বলে ২৭ রান সংগ্রহ করেন। নেদারল্যান্ডসের ইনিংসে কোনো ছক্কা ছিল না। পাকিস্তানের শাদাব খান ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। 

মাত্র ৯২ রান তাড়া করতে নেমেও পাকিস্তানের শুরুটা সাবলীল হয়নি। দ্বিতীয় ওভারেই অধিনায়ক বাবর আজম সাজঘরে ফিরেছেন ৫ রানে রান আউট হয়ে। ফখর জামান ও রিজওয়ানের জুটিতে পাকিস্তানকে আর বেগ পেতে হয়নি। রিজওয়ান ৩৯ বলে ৪৯ এবং ফখর জামান ১৬ বলে ২০ রান করেন। নেদারল্যান্ডসের ব্র্যান্ডন ২ উইকেট নেন। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন