সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

বাংলা টাইগার্সের দুরন্ত সূচনা, ১৯ রানের জয়

টি-টেন

ক্রীড়া প্রতিবেদক

২৩ নভেম্বর ২০২২, ১০:৩১ অপরাহ্ন

বাংলা টাইগার্সের দুরন্ত সূচনা, ১৯ রানের জয়

আবুধাবি টি-টেন ক্রিকেট লিগের ষষ্ঠ আসরে দুরন্ত সূচনা করেছে বাংলা টাইগার্স। টুর্নামেন্টের প্রথম ম্যাচে তারা ১৯ রানে হারায় নিউইয়র্ক স্ট্রাইকার্সকে।

আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রানের ফাইটিং স্কোর গড়ে বাংলা টাইগার্স। সেটি তারা করতে নেমে কাইরন পোলার্ড বিধ্বংসী হয়ে উঠলেও বাংলা টাইগার্সের বোলারদের সাথে পাল্লা দিয়ে পারেননি। ফলে তারা থেমে যায় ১২৮ রানে। 

পোলার্ড খেলেন ১৯ বলে ৪৫ রানের ইনিংস। এর আগে ঝড় তুলতে গিয়েও বেশিক্ষণ থাকতে পারেননি আজম খান। তিনি করেন ১৩ বলে ৩৪ রান।

বাংলা টাইগার্সের হয়ে বল হাতে সবচেয়ে বেশি কিপ্টেমি দেখান সাকিব। তিনি ২ ওভারে মাত্র ৭ রান দিয়ে তুলে নেন ১টি উইকেট।

এর আগে হযরুতল্লাহ জাজাই ও লুইস বাংলা টাইগার্সের ইনিংসের সূচনা করেন। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ১০ রান করে আউট হয়ে যান জাজাই। এরপরের বলেও উইকটে হারায় তারা। এবার আউট হয়ে যান জো ক্লার্ক। 

এরপর মুনরোকে নিয়ে কাউন্টার অ্যাটাক করে খেলতে থাকেন লুইস। দুজনই সমানতালে চালিয়ে খেলেন। ১৭ বলে ৩ চার আর ২ ছয়ে ৩০ রান করে আউট হয় যান মুনরো। সঙ্গীকে হারিয়ে আরও বিধ্বংসী হয়ে উঠেন লুইস। ঝড়ো গতিতে তুলে নেন এবারের আসরের প্রথম ফিফটি। তার ২২ বলের ৫৮ রানের ইনিংসটিতে ছয় ছিল সাতটি, আর চার ছিল এক জোড়া।

লুইস আউট হওয়ার পর দলীয় আইকন ও অধিনায়ক সাকিব আল হাসান ও বেন কাটিং মিলে দলের রান নিয়ে যান ১৩৫-এ।

নিউইয়র্ক স্ট্রাইকার্সের পক্ষে ওয়াহাব রিয়াজ ও রবি রামপাল নেন ২টি করে উইকেট।

প্রসঙ্গত, চট্টগ্রামের স্বনামধন্য ক্রীড়া সংগঠন এফএমসি গ্রুপের কর্ণধার ইয়াসিন চৌধুরীর মালিকানাধীন বাংলা টাইগার্স এই মৌসুমের জন্য আইকন ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসানের নাম আগেই ঘোষণা করেছে। 

এছাড়া, এবারে দলটির প্রধান কোচের দায়িত্ব রয়েছেন সাবেক বাংলাদেশ দলের ক্রিকেটার চট্টগ্রামের সন্তান আফতাব আহমেদ। এছাড়া মেন্টরের দায়িত্বে রয়েছেন প্রখ্যাত কোচ ও ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। 

দলটির সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার তাতেন্দা তাইবু। 

এছাড়া বাংলাদেশী ক্রিকেটার হিসেবে দলটিতে রয়েছেন নুরুল হাসান সোহান এবং মৃত্যুঞ্জয় চৌধুরী।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন