মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

বেটউইনার না ছাড়লে সাকিবকে দেশের ক্রিকেট ছাড়তে হবে

ক্রীড়া প্রতিবেদক

১১ আগস্ট ২০২২, ০৫:০৭ অপরাহ্ন

বেটউইনার না ছাড়লে সাকিবকে দেশের ক্রিকেট ছাড়তে হবে

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে বড় বিপাকে পড়বেন সাকিব আল হাসান। এ চুক্তি থেকে সরে না এলে আসন্ন এশিয়া কাপসহ বাংলাদেশ ক্রিকেটের সঙ্গেই তার কোনো সম্পর্ক থাকবে না বলে পরিষ্কার জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিবকে ঘিরে এমন হুঁশিয়ারি দেন পাপন। 

দিন কয়েক আগে বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন সাকিব। ওই প্রতিষ্ঠানটির শুভেচ্ছা দূত হন তিনি। এ নিয়ে ফেসবুকে নিজেই আনুষ্ঠানিক ঘোষণা দেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক। যা মোটেই ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেটিং নিয়ে বিসিবির নিষেধাজ্ঞা আছে। বাংলাদেশের আইনেও বেটিং মানে বাজি খেলা নিষিদ্ধ। গুঞ্জন আছে, বেটউইনার নিউজের সঙ্গে প্রায় ১০ কোটি টাকায় চুক্তি করেছেন সাকিব।

সাকিবের চুক্তির পরপর আনুষ্ঠানিকভাবে নিজেদের অবস্থান জানায় বিসিবি। সাকিবকে জানানো হয়, বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হবে। যদিও এ নিয়ে নির্বিকার থাকেন সাকিব। 

আজ এ নিয়ে বৈঠকে বসেন বিসিবির শীর্ষ কর্তারা। 

পরে পাপন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘দেখুন, আমরা তাকে (সাকিব) একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। আগে সে জানাক, দেখি, তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।’

এক প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘বেটউইনারের সঙ্গে কোনোরকম সম্পৃক্ততা থাকা সম্ভব নয়। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। এই সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া।’

বিসিবি সভাপতির সঙ্গে আজকের বৈঠকে উপস্থিত ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস এবং বিসিবি পরিচালক মাহবুব আনাম ও এনায়েত হোসেন সিরাজ। এ ছাড়া প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীও বৈঠকে উপস্থিত ছিলেন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন